thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

রাজধানীর বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণ

২০১৩ নভেম্বর ০৬ ১০:০৫:১৯
রাজধানীর বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণ

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : ১৮ দলীয় জোটের ডাকা ৬০ ঘণ্টার হরতালের তৃতীয় দিন বুধবার সকাল ৯টার দিকে রাজধানীর গোলাপবাগ মাঠের সামনে শিবির একটি ঝটিকা মিছিল বের করে। এসময় তারা মিছিল থেকে সাতটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। পুলিশ তাদেরকে ছত্রভঙ্গ করতে ৪ থেকে ৫ রাউন্ড শর্টগানের গুলি করে।

ঠিক একই সময় রাজধানীর গেন্ডারিয়ায় শিবিরকর্মীরা আরেকটি মিছিল বের করে। পুলিশ সেখান থেকে দুইজনকে আটক করে। তবে আটককৃতদের নাম এখনও জানা যায়নি।

সকাল ৮টা ৩৫ মিনিটে রায়েরবাগে ছাত্রদল হরতাল সমর্থনে একটি মিছিল বের করে। মিছিলটি ছত্রভঙ্গ করতে পুলিশ দুই রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়ে। পুলিশ এখান থেকে একজনকে আটক করে।

সকাল সাড়ে ৬টায় যাত্রাবাড়ির কাজলা ব্রিজের কাছে ঢাকা দক্ষিণের মহানগরীর জামায়াতের উদ্দেশ্যে একটি মিছিল বের করে। এছাড়াও সকাল ৬টা ২০ মিনিটে যাত্রাবাড়ি থানার ডেমরা রোডে শিবির একটি লাঠি মিছিল বের করে।

সকাল ৬টায় রাজধানীর টিকাটুলির র‌্যাব-৩ কার্যালয়ের সামনে ৫টি ককটেলের বিস্ফোরণ ঘটায় দৃর্বৃত্তরা। র‌্যাবের কনস্টেবল নিরব মিয়া বলেন, ‘হঠাৎ করেই কে বা কারা ভোরে কার্যালয় লক্ষ্য করে এ ককটেল বিস্ফোরণ ঘটায়। তবে কারা ঘটিয়েছে তা এখন পর‌্যন্ত জানা যায়নি। ঘটনায় কেউ হতাহত হয়নি।’

ওয়ারী জোনের ডিসি ইলিয়াস শরীফ এসব ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, হরতাল সমর্থনকারীরা এ সকল অপকর্মের সঙ্গে জড়িত। তাদেরকে আটক করতে পুলিশ চেষ্টা চালাচ্ছে এবং ইতিমধ্যে পুলিশ কয়েকজনকে আটক করতে সক্ষম হয়েছে। যাদেরকে আটক করা হয়েছে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সকাল ৭টার দিকে গ্রিনরোড এলাকায় তেজগাঁও থানা শিবির হরতালের সমর্থনে একটি মিছিল বের করে। মিছিল থেকে ৫টি ককটেলের বিস্ফোরণ ঘটায়। প্রত্যক্ষদর্শী রুহুল আমীন জানায়, ‘গ্রিনরোড বাটা সিগনালের মোড়ে হঠাৎ করে কয়েকজন শিবিরকর্মী তেজগাঁও কলেজ ছাত্রশিবির লেখা একটি ব্যানার নিয়ে মিছিল বের করে এবং ককটেলের বিস্ফোরণ ঘটায়।’

(দিরিপোর্ট২৪/ডি/এমসি/জেএম/নভেম্বর ০৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

হরতাল এর সর্বশেষ খবর

হরতাল - এর সব খবর