thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

বিপিএল ফাইনালে সাকিবের ঢাকা

২০১৬ ডিসেম্বর ০৬ ১৯:৪৯:১৬
বিপিএল ফাইনালে সাকিবের ঢাকা

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)প্রথম কোয়ালিফাই ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদেরখুলনা টাইটানসকে হারিয়েসরাসরি ফাইনালে উঠেছে সাকিব আল হাসানের ঢাকা ডাইনামাইটস।মঙ্গলবার (০৬ ডিসেম্বর)ফাইনালে উঠার এ লড়াইয়ে ১৪১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২২ বল বাকি থাকতেই ৮৬ রানে গুটিয়ে যায়খুলনা শিবির।

এ জয়ে ঢাকা যেমন বিপিএল চতুর্থ সংস্করণের ফাইনালে উঠেছে সরাসরি, তেমনি খুলনার সামনে সুযোগ থাকছে ঘুরে দাঁড়িয়ে ফাইনালে খেলার। যদি কিনা তারা ৭ ডিসেম্বর দ্বিতীয় কোয়ালিফাই ম্যাচে হারাতে পারে ইতিমধ্যে কোয়ালিফাই নিশ্চিত করা রাজশাহীকে।

প্রসঙ্গত, এরআগে একই ভেন্যুতে এলিমিনেশন পর্বে দিনের প্রথম ম্যাচে চিটাগাংকে ৩ উইকেটে পরাজিত করে কোয়ালিফাইতে উঠেছে ড্যারেন স্যামির নেতৃত্বাধীন রাজশাহী কিংস।

এদিন ঢাকার দুই ক্যারিবিয়ন তারকা অ্যান্ড্রি রাসেল ও ডুয়েন ব্রাভোর দুর্দান্ত বোলিং তোপে এদিন ধরাশায়ী হয় খুলনা ব্যাটসম্যানরা। ব্রাভো ২.২ ওভারে মাত্র ১০ রান দিয়ে তুলে নেন ৩ টি উইকেট আর রাসেল ৪ ওভারে ১৬ রানের বিনিময়ে তুলে নেন ৩ টি উইকেট। এছাড়া একটি করে উইকেট তুলে নেন অধিনায়ক সাকিব, মোসাদ্দে হোসেন সৈকত, সানজামুল ইসলাম ও আবু জায়েদ।

খুলনার পক্ষে সর্বোচ্চ রান এসেছে অ্যান্ড্রি ফ্লেচারের ব্যাট থেকে। ২২ বল খেলে তিনি করেছেন ২৮ রান। এদিকে দলের পক্ষে আরিফুল হকের দ্বিতীয় সর্বোচ্চ ১৮ ছাড়া এদিন খুলনার কোন ব্যাটসম্যানই পৌঁছাতে পারেননি দুই অঙ্কের কোটায়।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দিনের দ্বিতীয় এই ম্যাচটি আমন্ত্রণ পেয়ে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪০ রান তুলতে সক্ষম হয় ঢাকা।

দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান এসেছে দলটির বিদেশি রিক্রুট ক্যারিবিয় তারকা অ্যান্ড্রি রাসেল। ২৫ বলে ৩ ছক্কা আর ৪ টি চারের সাহায্যে এই রান করেছেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান করে অপরাজিত রয়েছেন আরেক ক্যারিবিয় তারকা ডায়ান ব্রাভো।

খুলনার পক্ষে দুর্দান্ত বোলিং করেছেন দলটির পাক রিক্রুট জুনায়েদ খাঁন। ৪ ওভার বল করে ২৪ রানের বিনিময়ে তিনি তুলে নিয়েছেন ৪ উইকেট।

(দ্য রিপোর্ট/এজে/ডিসেম্বর ০৬, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর