thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

রাজধানী স্বাভাবিক

২০১৩ নভেম্বর ০৬ ১১:১৩:২১
রাজধানী স্বাভাবিক

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ১৮ দলীয় জোটের ডাকা ৬০ ঘণ্টার হরতালের তৃতীয় দিন বুধবার স্বাভাবিক রয়েছে রাজধানী ঢাকা। সকাল থেকেই অফিসগামী যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে বাস স্ট্যান্ডগুলোতে। গত দুই দিনের তুলনায় তৃতীয় দিন সকাল থেকেই গণপরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে।

বুধবার সকালে রাজধানীর মোহাম্মদপুর, আসাদগেট, শুক্রাবাদ, সোবহানবাগ, কলাবাগান, সায়েন্সল্যাব, কাটাবন, শাহবাগ ও প্রেসক্লাব এলাকা ঘুরে দেখা যায়, সর্বত্রই বাস, সিএনজিসহ অন্যান্য গণপরিবহনের চলাচল অন্য দুইদিনের চাইতে বেশি।

মোহাম্মদপুর বাসস্ট্যান্ড থেকে রাজধানীর বিভিন্ন গন্তব্যে সব ধরনের পরিবহন সকাল ৭টা থেকেই ছেড়ে গেছে। তবে হরতালের অন্যান্য দিনের মতো এই বাসস্ট্যান্ড থেকে বিআরটিসি’র একতলা বাসই ছেড়েছে এবং তা অন্যান্য দিনের চাইতে কম। মোহাম্মদপুর বাসস্ট্যান্ড থেকে হরতাল ছাড়া অন্যান্য দিনে ১৯টি দ্বিতল বাস গুলশান থেকে নতুনবাজার রুটে চলাচল করে। তবে হরতালে ক্ষয়ক্ষতির আশঙ্কায় এই রুটে মাত্র ৮টি একতলা বাস চালু রাখা হয়েছে।

বিরোধীদলের ৬০ ঘণ্টা হরতালের প্রথম দুই দিন মোহাম্মদপুর থেকে এটিসিএল, মৈত্রী, রাজা সিটি, মালঞ্চ, তরঙ্গ, দীপন পরিবহন ও তরঙ্গ প্লাসের মতো গণপরিবহনের সংখ্যা ছিল অর্ধেকেরও কম। প্রথম দুইদিনে তরঙ্গ, মালঞ্চ ও তরঙ্গ প্লাসের কোন বাস ছেড়ে না গেলেও তৃতীয় দিনে এসব কোম্পানিও তাদের সেবা চালু করেছে। এছাড়া লেগুনা (হিউম্যান হলার), সিএনজি ও রিকসা চলাচল স্বাভাবিক দিনের মতোই রয়েছে।

ভোর থেকেই এসব রুটের গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের অবস্থান লক্ষ্য করা গেছে। এছাড়াও র‌্যাব ও বিজিবি’র টহল রয়েছে এসব এলাকায়।

(দিরিপোর্ট২৪/আরএইচ/এমসি/জেএম/নভেম্বর ০৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

হরতাল এর সর্বশেষ খবর

হরতাল - এর সব খবর