thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

নাসিকে নির্বাচনী পরিবেশ শান্তিপূর্ণ : রিজভী

২০১৬ ডিসেম্বর ২২ ১২:০৯:১০
নাসিকে নির্বাচনী পরিবেশ শান্তিপূর্ণ : রিজভী

দ্য রিপোর্ট প্রতিবেদক : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে এখন পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশ বজায় রয়েছে এবং সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বেলা ১১টার দিকে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, এখন পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী নাসিক নির্বাচনী পরিবেশ শান্তিপূর্ণ, পরিস্থিতি সন্তোষজনক। বিএনপি দৃঢ়ভাবে বিশ্বাস করে নাসিক নির্বাচনে যেভাবে ভোট গ্রহণ চলছে, এই পরিবেশ যদি শেষ সময় পর্যন্ত অব্যাহত থাকে তাহলে ধানের শীষের প্রার্থী এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বিশাল ভোটের ব্যবধানে বিজয়ী হবে।

তিনি বলেন, আমরা প্রত্যাশা করি, প্রশাসন এমন কোনো আচরণ করবে না যাতে নাসিক নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়। কারণ অবাধ সুষ্ঠু ভোটের যেদেশে আকাল সেদেশে ভোটাধিকার প্রয়োগ একটি বড় ধরনের চ্যালেঞ্জ। তাছাড়া এদেশে গণতন্ত্র এখনো দুর্বল, তাই গণতন্ত্রকে সতেজ ও বলশালী করার জন্য ভোটাধিকার প্রয়োগ অত্যন্ত জরুরী।

প্রধান নির্বাচন কমিশনারকে উদ্দেশ করে তিনি বলেন, আবারো বলছি, বিদায় বেলায় ঘুরে দাঁড়িয়ে আজকে নাসিক নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রেখে নির্বাচনকে সবার কাছে গ্রহণযোগ্য করে ইতিহাস হয়ে উঠুন। পাশাপাশি নির্বাচনী দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা এবং ম্যাজিরস্ট্রটদের নিরপেক্ষতা বজায় রেখে ভোটের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখারও আহ্বান জানান তিনি।

এখনো যারা ভোট কেন্দ্রে যাননি তাদের যথাসময়ে ভোট কেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগের আহ্বান জানান রিজভী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা ডা. দেওয়ান সালাহ উদ্দিন, আব্দুল সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুল, আমিরুল ইসলাম আলীম, মুনির হোসেন,নাজিম উদ্দিন আলম, ওমর ফারুক সাফিন প্রমুখ।


নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ভোটাররা প্রথমবারের মত দলীয় প্রতীকে মেয়র নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করছেন ভোটাররা।

২০১১ সালে সিটি করপোরেশন হিসেবে যাত্রা শুরুর পর এটি দ্বিতীয় নির্বাচন। ভোট আয়োজনে ব্যয় ধরা হয়েছে ৫ কোটি ৯৯ লাখ টাকা।

প্রথমবার নির্দলীয় নির্বাচনে জয়ী হয়ে মেয়র হয়েছিলেন সেলিনা হায়াৎ আইভী। এবার তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন। আরেক বড় দল বিএনপির প্রার্থী হিসেবে তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় আছেন ধানের শীষের প্রার্থী সাখাওয়াত হোসেন খান।

এবারের নির্বাচনে মেয়র পদে আরও পাঁচজন প্রার্থী থাকলেও স্বাভাবিকভাবেই দীর্ঘদিন দেশ শাসন করা এ দুটি দলের প্রার্থীদের নামই স্থানীয় সরকারের এ নির্বাচনে আলোচনায় রয়েছেন।

(দ্য রিপোর্ট/এমএইচ/এমকে/এনআই/ডিসেম্বর ২২, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর