thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

নাসিকে ‘শান্তিপূর্ণ’ ভোটগ্রহণ চলছে

২০১৬ ডিসেম্বর ২২ ১২:২৪:১৬ ২০১৬ ডিসেম্বর ২২ ১২:৩৫:০০
নাসিকে ‘শান্তিপূর্ণ’ ভোটগ্রহণ চলছে

মাহমুদুল হাসান ও মামুন মিয়া, নারায়ণগঞ্জ থেকে : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে অবাধ, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। এখন পযর্ন্ত নির্বাচনী এলাকায় কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার অভিযোগ বা খবর পাওয়া যায়নি। তবে কোনো কোনো ভোট কেন্দ্রে ধীর গতিতে ভোট গ্রহণের অভিযোগ আছে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকালে ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পযর্ন্ত।

নির্বাচনী এলাকার ভোটকেন্দ্রে ঘুরে সরেজমিনে দেখা গেছে, শীতের সকালে ভোটাদের উপস্থিত কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থিত বাড়তে থাকে। ভোটাররা উৎসবমুখর ও শান্তিপূর্ণভাবে, বিপুল উৎসাহ ও উদ্দীপনায় তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

মিজমিজি পাইনাদী ফাজিল মাদ্রাসার ১ নম্বর ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. শফিকুল ইসলাম বলেন, ‘শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। এটা রেয়ার কেস।’

কোনো চাপ আছে কী-না জানতে চাইলে তিনি বলেন, ‘না, এখন পযর্ন্ত কোনো ধরনের সমস্যা হচ্ছে না।’

৯৮ নং পাইনাদী সরকারি প্রথমিক বিদ্যালয়ে দয়িত্বরত পুলিশের উপ-পরিদর্শক নুর হোসেন বলেন, ‘কোনো ধরনের সমস্যা হচ্ছে না। এবং কোনো অপ্রীতিকর ঘটনার সম্ভাবনাও নেই। খুব শান্তিপূর্ণ ভোট চলছে।’

মিজমিজি পশ্চিম পাড়া উচ্চ বিদ্যালেয় কেন্দ্রে ভোট দিতে আসেন ১০১ বছর বয়সী এক প্রবীণ ভোটার। কথা হয় তার সঙ্গে।

তিনি বলেন, অনেক ভালো লাগছে, পরিবেশ ভালো। আমি অনেকবার ভোট দিয়েছি। এবারের ভোটে আইনশৃঙ্খা বাহিনীর তৎপরতা বেশ।

এ সময় তিনি তার বয়স নিয়েও রসিকতা করেন। বয়স জানতে চা্ইলে তিনি বলেন, ‘এক বছর (১০১ বছর)।’

নির্বাচনী এলকায় ভোটারাও জানালেন শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে তারা নগর পিতা নির্বাচনে নিজেদের প্রত্যাশার কথাও তুলে ধরেন।

এদিকে ফল যাই হোক, তা মেনে নেওয়ার ঘোষণা দিয়েছেন দিয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী ও বিএনপির সাখাওয়াত হোসেন।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুই প্রার্থীই নিজ নিজ কেন্দ্রে ভোট দিয়ে নির্বাচনী ফল মেনে নেওয়ার কথা জানান।

সকাল সোয়া ৮টায় শহরের ১৩নং ওয়ার্ডের আদর্শ স্কুলকেন্দ্রে ভোট দেন বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন। ভোট প্রদান শেষে সাংবাদিকদের তিনি বলেন, অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটে জনতা যে রায় দেবে সেটা আমি মেনে নেব। আমি চাই নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হোক। প্রশাসন নিরপেক্ষ হোক যাতে ভোটাররা নির্ভয়ে ভোট দিতে পারেন। এখন পর্যন্ত কোনো খারাপ খবর আসেনি।

সকাল সাড়ে ৯টার দিকে শহরের শিশুবাগ স্কুল ভোটকেন্দ্রে ভোট দেন আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী। ভোট দিয়ে তিনি সাংবাদিকদের বলেন, খুব সুন্দর পরিবেশে নারায়ণগঞ্জে ভোটগ্রহণ চলছে। আজকের দিনটি নারায়ণগঞ্জবাসীর জন্য একটি বিরল দিন। এত সুন্দর পরিবেশে নির্বাচন নারায়ণগঞ্জবাসী এর আগে দেখেনি। তিনি বলেন, আমি আশা করি, বিকেল ৪টা পর্যন্ত এই পরিবেশ বজায় থাকবে। আমি আগেও বলেছি, ফলাফল যা-ই হোক আমি জনতার রায় মেনে নেব।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন হচ্ছে কঠোর নিরাপত্তায়। পুলিশের নিরাপত্তার কারণে ভোটররা উৎসাহের মধ্যে দিয়ে কেন্দ্র গিয়ে ভোট দিচ্ছে।

প্রায় সাড়ে ৯ হাজার নিরাপত্তাকর্মী ১৭৪টি কেন্দ্র ঘিরে রয়েছে। এমন কঠোর নিরাপত্তা ভোটের সময় কখনও দেখেনি নারায়ণগঞ্জবাসী। ভোটের সকাল থেকে কর্মীদের তৎপরতাও দেখা গেছে চোখে পড়ার মতো। ভোটকেন্দ্রের আশেপাশে কোনো জটলা করতে দেওয়া হচ্ছে না।

ভোটের সময় কেন্দ্রের আশেপাশে জমায়েত নিষিদ্ধ হলেও বাংলাদেশে প্রার্থীর সমর্থকরা ভিড় করেন সবসময়ই। কিন্তু নারায়ণগঞ্জে এমন চেষ্টা সফল হতে দিচ্ছে না নিরাপত্তাকর্মীরা।

সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্য করার মত। আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে বিশৃঙ্খলা রোধে। ভোটার ছাড়া কেন্দ্রের মধ্যে তো দূরের কথা আশপাশেও জটলা পাকাতে দিচ্ছে না তারা। যেখানেই এমন জটলা দেখছেন সেখানেই হাজির হচ্ছেন পুলিশের সদস্যরা। বাঁশি ফুঁকিয়ে সবাইকে সরিয়ে দিতে দেখা গেছে বেশ কয়েকটি কেন্দ্রে।

বৃহস্পতিবার সকাল ৮ থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় ভোটগ্রহণ শুরু হয়। ৭টি কেন্দ্রের সামনে পুলিশকে এমন তৎপর হতে দেখা গেছে।

এগুলোর মধ্যে শহরের শিশুবাগ, আর্দশ উচ্চ বিদ্যালয়, শিশু কল্যাণ সরকারি প্রাথমিক বিদ্যালয়, গণবিদ্যা নিকেতন উচ্চ বিদ্যালয় এবং নারায়ণগঞ্জ ক্লাব ভোটকেন্দ্রে ভোটার ও বিভিন্ন প্রার্থীদের বেশ উপস্থিতি দেখা গেছে। প্রতিটি কেন্দ্রে পুলিশকে বেশি তৎপর হতে দেখা গেছে।

এদিকে কেন্দ পরিদর্শনকালে জেলা পুলিশ সুপার বলেন, কোন বিশৃঙ্খলা ছাড়াই ভোটগ্রহণ চলছে। পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রন রয়েছে। প্রত্যেক ভোটার আমাদের গুরুত্বপূর্ণ। ভোটারদের প্রবিত্র আমানত রক্ষা করতে যা যা দরকার তা ব্যবস্থা নেব।

(দ্য রিপোর্ট/এমএইচ/এআরই/ডিসেম্বর ২২, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর