thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

বিভেদের দেওয়াল ক্রমেই উঁচু হচ্ছে : কাদের

২০১৭ জানুয়ারি ২০ ১৯:২৮:৫৩
বিভেদের দেওয়াল ক্রমেই উঁচু হচ্ছে : কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সামাজিক ও রাজনৈতিক সম্পর্কে বিভেদের দেওয়াল ক্রমেই উঁচু হচ্ছে। এই বিভেদ কোনোদিন কারও জন্য সুখকর নয়। বিভেদের পরিবর্তে রাজনৈতিক শক্তিসমূহের মধ্যে সম্পর্কের সেতুবন্ধন তৈরি করতে হবে।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল অ্যালামনাই এসোসিয়েশনের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, ‘একসময় জাতীয় প্রেস ক্লাবে কোনো দেওয়াল ছিল না, এখন সেখানেও দেওয়াল আছে। ঢাকায়ও দেওয়াল, মফস্বলেও দেওয়াল। আজকে আইনজীবী, চিকিৎসকদের মধ্যে এইসব সেবামূলক বিষয়গুলো যেখানে আছে সেখানেও দেওয়াল আর দেওয়াল। সর্বত্রই দেওয়াল। এটা আমাদের ভবিষ্যতের জন্য শুভ নয়।’

উগ্র সাম্প্রদায়িকতাকে সকলের জন্য বিপদ হিসেবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এখন দেশে সকলের শত্রু হলো উগ্র সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ। এটা প্রতিহত করতে না পারলে আমাদের উন্নয়ন যেমন টেকসই হবে না তেমনি মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনাও ব্যাহত হবে।

অ্যালামনাই পুনর্মিলনীতে অংশ নেওয়া সকলের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনারা কেউ নিজেদের সংখ্যালঘু ভাববেন না। সংবিধান ও সরকার আপনাদের পাশে আছে। তাই কোনো আঘাত এলে পাল্টা আঘাত দেওয়ার মানসিকতা রাখবেন।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল।

(দ্য রিপোর্ট/এস/এপি/জানুয়ারি ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর