thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

দিনশেষে বাংলাদেশের ঝুলিতে ৩ উইকেট

২০১৭ ফেব্রুয়ারি ০৯ ১৭:২৫:২৭
দিনশেষে বাংলাদেশের ঝুলিতে ৩ উইকেট

দ্য রিপোর্ট ডেস্ক : ভারতের মাটিতে ঐতিহাসিক টেস্টের প্রথমদিন শেষে বাংলাদেশের ঝুলিতে জমা হয়েছে ৩ টি উইকেট। বাংলাদেশের পক্ষে উইকেট তিনটি নিয়েছেন পেসার তাসকিন আহমেদ এবং স্পিনার মেহেদি হসান মিরাজ ও তাইজুল ইসলাম। আর দিনশেষ ভারতে সংগ্রহ দাঁড়িয়েছে ৩৫৬ রান।

বৃহস্পতিবার (০৯ ফেব্রুয়ারি) হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্টে মুখোমুখি হয় বাংলাদেশ-ভারত।

টসে জিতে এদিন বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠায় ভারতের অধিনায়ক বিরাট কোহলি। দিনের শুরুতে বল হাতে প্রথম ওভারেই তাসকিন আঘাত হানেন ভারতীয় শিবিরে। ইনিংসের প্রথম ওভারের চতুর্থ বলে তাসকিনের ডেলিভারিতে বোল্ড আউট হন লোকেশ রাহুল। ২ রান করেই প্যাভিলিয়নমুখী হন ভারতীয় এ ওপেনার। এরপর পুজারা ও বিজয় জুটিতে শক্ত অবস্থান তৈরি করলে এই জুটি ভাঙেন স্পিনার মেহদি হাসান মিরাজ। ৮৩ রান করা পুজারাকে মুশফিকের তালুবন্দি করে সাজঘরমুখি করেন মিরাজ। আর এরই সঙ্গে দীর্ঘ সময়ের উইকেটের অপেক্ষা ঘুঁচে বাংলাদেশের।

ভরতীয় ইনিংসের প্রথম সেঞ্চুরিয়ান বিজয়ের উইকেটটি তুলে নেওয়ার মধ্যদিয়ে এদিন উইকেট নেওয়ার পালা শেষ হয় বাংলাদেশের। চা বিরতির পর সেঞ্চুরি পূর্ণ করা মুরালি বিজয়কে বোল্ড করে সাজঘরে পাঠান স্পিনার তাইজুল ইসলাম। ফেরার আগে ১৬০ বল খেলে বিজয় করেছেন ১০৮ রান। এর আগে টেস্ট ক্যারিয়ারের নবম সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। ১৫২ বলে ১১ চার ও এক ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেছেন ভারতীয় দলের এই ওপেনার।

এদিকে বিজয়ের আউটের পর অধিনায়ক বিরাট কোহলিকে সঙ্গ দিতে মাঠে নামেন আজাঙ্কে রাহানে। তাকে সঙ্গে নিয়ে শেষ সেশনে এসে ওয়ানডে স্টাইলে ক্যারিয়ারের ১৬ তম সেঞ্চুরি তুলে নেন কোহলি। ১৩১ বলে ১০ চারের সাহায্যে সেঞ্চুরি পূর্ণ করেছেন তিনি। আর দিন শেষে তাকে সঙ্গে নিয়েই অপরাজিত রয়েছেন ভারত অধিনায়ক। শেষ পর্যন্ত কোহলির সংগ্রহ করেছেন ১১১ আর রাহানে সংগ্রহ করেছেন ৪৫ রান।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও কামরুল ইসলাম রাব্বী।

ভারত একাদশ: মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার ও উমেশ যাদব।

(দ্য রিপোর্ট/এমকে/এজে/ফেব্রুয়ারি ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর