thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

সিরাজগঞ্জে যুবদল নেতাসহ আটক দুই

২০১৩ নভেম্বর ০৬ ১৬:৩২:০৫
সিরাজগঞ্জে যুবদল নেতাসহ আটক দুই

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জে ককটেল বিস্ফোরণ, ঝটিকা মিছিল, টায়ারে অগ্নিসংযোগ করেছে পিকেটাররা। হরতালে নাশকতার আশঙ্কায় জেলা যুবদলের সহ-সভাপতিসহ দুজনকে আটক করেছে পুলিশ।

নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের ডাকা টানা ৬০ ঘণ্টার হরতালের তৃতীয়দিন বুধবার ভোর ৬টা থেকে সোয়া ৭টা পর্যন্ত শহরের রহমতগঞ্জ, পৌরসভা রোড ও বরবাজার এলাকায় এ ঘটনাগুলো ঘটে।

এদিকে হরতালে নাশকতার আশঙ্কায় মঙ্গলবার রাতে সিরাজগঞ্জ জেলা যুবদলের সহ-সভাপতি, পৌর এলাকার সয়াধানগড়া মহল্লার হাজি আবুল হোসেনের ছেলে রবিউল ইসলাম রুপো (৪৩) ও মিরপুর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক, মিরপুর মহল্লার আ. হামিদ বেপারির ছেলে ফারুখকে (৪৫) আটক করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীসূত্রে জানা যায়, বুধবার তৃতীয়দিনের হরতালের শুরুতেই ভোর ৬টার দিকে শহরের পৌরসভা রোডের শহীদ এম মনসুর আলী অডিটরিয়ামের সামনে পরপর দুটি ককটেলের বিস্ফোরণ ঘটায় হরতালকারীরা।

এদিকে সকাল সাড়ে ৬টার দিকে শহরের রহমতগঞ্জ কাঠেরপুল এলাকা থেকে হরতালের সমর্থনে একটি মিছিল বের করে জামায়াত-শিবিরকর্মীরা। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই তারা ছত্রভঙ্গ হয়ে যায়।

অপরদিকে সকাল ৭টার দিকে শহরের ইবি রোড জেলা বিএনপি কার্যালয় থেকে একটি মিছিল বের করে বিএনপি নেতাকর্মীরা। মিছিলটি গোশালা এলাকায় এসে শেষ হয়। এ ছাড়া সোয়া ৭টার দিকে বড়বাজার টুকু ব্রিজের ওপর একটি ককটেলের বিস্ফোরণ ঘটায় বিএনপি কর্মীরা।

হরতালের অধিকাংশ দোকানপাট, ব্যাবসাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। রিকশা ও ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল প্রায় স্বাভাবিক রয়েছে। আন্তঃজেলা বা দূরপাল্লার কোনো যান ছেড়ে যায়নি। সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

(দিরিপোর্ট২৪/এসএস/এপি/এএস/নভেম্বর ০৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

হরতাল এর সর্বশেষ খবর

হরতাল - এর সব খবর