thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

প্রধান বিচারপতিসহ ভিআইপিদের নামের ‘হিটলিস্ট’

২০১৩ নভেম্বর ০৬ ১৬:৩৫:১৪
প্রধান বিচারপতিসহ ভিআইপিদের নামের ‘হিটলিস্ট’

কাজী জামশেদ নাজিম, দিরিপোর্ট২৪ প্রতিবেদক : জামায়াতে ইসলামীর অঙ্গ-সংগঠন ইসলামী ছাত্রশিবির এবার হিটলিস্ট নিয়ে মাঠে নেমেছে। প্রধান বিচারপতি, সেনাবাহিনীর প্রধানসহ দেশের ভিআইপি ব্যক্তিদের একটি তালিকা করা হয়েছে। সংগঠনটির প্যাডে লাল কালিতে লেখা এসব ব্যক্তির নামের পাশাপাশি সিরিয়াল নাম্বারও দেওয়া হয়েছে।

আদাবর থানার ওসি শামীম অর রশিদ তালুকদার দিরিপোর্ট২৪-কে হিটলিস্টের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি একটি তালিকা দেখিয়ে বলেন, বুধবার সকালে শেখেরটেক ১০ নম্বর রোডের ৫৭/২ নম্বর বাসায় অভিযান চালিয়ে বিভিন্ন ধরনের নাশকতার কর্ম-পরিকল্পনার নকশা পাওয়া গেছে। একই সঙ্গে একটি হিটলিস্ট পাওয়া গেছে। লিস্টে শিবিরের একটি প্যাডে লাল কালিতে বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তির নাম দেখা গেছে।

ওসি শামীম অর রশিদ আরো জানান, ওই বাসা জামায়াত-শিবিরের ঘাঁটি। এখান থেকে নাশকতার পরিকল্পনা এবং তা বাস্তবায়ন করা হতো।

হিটলিস্টের নামের তালিকা অনুসারে প্রথম স্থানে আছেন সেনাপ্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়ার নাম। তার সিরিয়াল নম্বর ১১। নৌ-বাহিনীর প্রধান রিয়াল এডমিরাল জহির উদ্দিনের নাম ১২তম, বিমানবাহিনীর প্রধান এয়ার মার্শাল মু. এনামুল বারী ১৩তম, পুলিশ প্রধান হাসান মাহমুদ খন্দকার ২৭তম, র‌্যাব প্রধান মোখলেছুর রহমান সপ্তম, বিজিবির মেজর জেনারেল মো. রফিকুল ইসলাম ও ট্রাইব্যুনালের চেয়ারম্যান নিজামুল হকের নাম রয়েছে।

এছাড়া ওই তালিকায় থাকা নামের মধ্যে ইতোমধ্যে কয়েকজনের বাসভবনের সামনে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে। তারা হলেন প্রধান বিচারপতি মোজাম্মেল হোসেন, নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন, দুর্নীতি দমন কমিশনার গোলাম রহমান ও চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু।

হিটলিস্ট সম্পর্কে ডিসি বিপ্লব কুমার সরকার দিরিপোর্ট২৪কে বলেন, সেনাপ্রধানসহ কয়েকজন ভিআইপি ব্যক্তির নাম তালিকায় থাকলেও নিরাপত্তার কারণে ও সংরক্ষিত এলাকায় বসবাসের জন্য তাদের বাসায় ককটেল বিস্ফোরণ করতে পারেনি দুর্বৃত্তরা। তবে তালিকায় যাদের বাসার আশপাশে সহজে যাওয়া-আশা করা যায় তাদের বাসার কাছাকাছি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে।

এসব ঘটনায় আটকদের দেওয়া তথ্য অনুসারে আরো কয়েকটি স্থানে অভিযান পরিচালনা করা হবে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

উল্লেখ্য, বুধবার ভোর সাড়ে ৬টার দিকে শিয়া মসজিদের সামনে ককটেল বিস্ফোরণের সময় হাতেনাতে দুই শিবিরকর্মীকে আটক করা হয়। তারা হলেন- হুমায়ুন কবির (৩২) ও আজগর (২২)। তাদের থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তাদের দেওয়া তথ্যানুযায়ী সকাল সাড়ে ৯টার দিকে পুলিশ শেখেরটেকের ১০ নম্বর রোডের ৫৭/২ নম্বর বাসার চার তলার একটি ফ্ল্যাটে অভিযান চালায়।

অভিযানে ওই বাসা থেকে ২০/২৫ লিটার পেট্রোল, একটি ল্যাপটপ, ১০টি হেলমেট, রড, আন্তর্জাতিক অপরাধ ট্যাইব্যুনালের বিরুদ্ধে বিভিন্ন ম্যাগাজিন, শিবিরের আদাবর থানার একাধিক কর্মকাণ্ডের ব্যানার ও জিহাদী বই এবং জামায়াতে ইসলামীর দেশে-বিদেশে প্রকাশিত বিভিন্ন পুস্তুক উদ্ধার করা হয়।

(দিরিপোর্ট২৪/কেজেএন/এপি/এমএআর/নভেম্বর ০৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

হরতাল এর সর্বশেষ খবর

হরতাল - এর সব খবর