thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

প্রধানমন্ত্রী সোমবার জাকার্তা যাচ্ছেন

২০১৭ মার্চ ০৫ ২৩:০৬:০৮
প্রধানমন্ত্রী সোমবার জাকার্তা যাচ্ছেন

দ্য রিপোর্ট প্রতিবেদক : ইন্ডিয়ান ওসান রিম অ্যাসোসিয়েশন (আইওআরএ) এর নেতৃবৃন্দের শীর্ষ সম্মেলনে যোগ দিতে তিন দিনের সরকারি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার (৬ মার্চ) ইন্দোনেশিয়ায় যাচ্ছেন। ভারত মহাসাগরের তীরবর্তী ২১টি দেশ নিয়ে গঠিত এ আন্তর্জাতিক সংস্থার ২০তম বার্ষিকী উপলক্ষে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় এ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

সফরকালে শেখ হাসিনা ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো ওইডুডু এবং শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মৈত্রীপালা শ্রীসেনার সাথে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন, প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইট (বিজি-১০৮৬) সোমবার সকালে জাকার্তার উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবে।

পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, পররাষ্ট্র সচিব এম শহীদুল হক এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হচ্ছেন।

এ ছাড়া এফবিসিসিআই সভাপতি আবদুল মতলুব আহমেদের নেতৃত্বে ৬০ সদস্যের একটি ব্যবসায়ী প্রতিনিধি দলও এই সফরে যাচ্ছে।

ইন্দোনেশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার মেজর জেনারেল আজমল কবির এবং ইন্দোনেশিয়ায় সরকারের প্রতিনিধিবৃন্দ বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন। সফরকালে শেখ হাসিনা জাকার্তার বিশেষ অঞ্চল সেন্ট্রাল জাকার্তা সিটির হোটেল সাংগ্রিলায় অবস্থান করবেন।

তিনদিনের সফর শেষে বুধবার (৮ মার্চ) শেখ হাসিনা জাকার্তার হালিম পারদনা কুসুমা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় ঢাকার উদ্দেশে রওনা দেবেন। প্রধানমন্ত্রীকে বহনকারী বিশেষ বিমানটির একই দিন বাংলাদেশ সময় অপরাহ্নে হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা।

(দ্য রিপোর্ট/জেডটি/এনআই/মার্চ ০৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর