thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

আর্সেনালকে উড়িয়ে শেষ আটে বায়ার্ন

২০১৭ মার্চ ০৮ ১৫:০৬:২৬
আর্সেনালকে উড়িয়ে শেষ আটে বায়ার্ন

দ্য রিপোর্ট ডেস্ক : ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে বায়ার্ন মিউনিখের কাছে শেষ ১৬’র দ্বিতীয় লেগে ৫-১ গোলে বিধ্বস্ত হয়ে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়েছে আর্সেনাল। সেই সঙ্গে শেষ আট নিশ্চিত করেছে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের। এই পরাজয়ে আর্সেনাল শুধুমাত্র বড় পরজায়ের লজ্জায় ডুবেনি বরং গানার্স বস হিসেবে আর্সেন ওয়েঙ্গারের বিদায়ও অনেকটাই নিশ্চিত হয়ে গেছে।

প্রথম লেগে নিজেদের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় একই ব্যবধানে জেতা বায়ার্ন দুই লেগ মিলিয়ে ১০-২ গোলের অগ্রগামিতায় উঠেছে কোয়ার্টার-ফাইনালে।

প্রথম লেগে ৫-১ গোলে পরাজয়ের পরে নিজেদের পরিচিত পরিবেশে ঘুড়ে দাঁড়ানোর প্রত্যয়ে কাল মাঠে নেমেছিল গানার্সরা। কিন্তু পুরো ম্যাচে ওয়েঙ্গার শিষ্যদের খুঁজে পাওয়া যায়নি, একমাত্র প্রথমার্ধে থিও ওয়ালকোটের গোলটি ছাড়া। অলিভার জিরুর সহায়তায় ঐ গোলেই ২০ মিনিটে এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। এই একটি মাত্র উপলক্ষ ছাড়া স্বাগতিক সমর্থকদের আর কোন সুখবর দিতে পারেনি আর্সেনাল।

কিন্তু বিরতির পরে লরেন্ট কোসিনলের লাল কার্ডে প্রাপ্ত পেনাল্টি থেকে রবার্তো লিওয়ানোদোস্কির গোলে ওয়েঙ্গারের সব আশা শেষ হয়ে যায়। এরপর একে একে আরিয়েন রবেন, ডগলাস কস্তার গোলের পরে আর্তুরো ভিদালের পরপর দুটি গোলে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে বেভারিয়ান্সরা।

এই প্রথমবারের মত কোন প্রতিযোগিতায় এমিরেটস স্টেডিয়ামে আর্সেনাল পাঁচ গোল হজম করলো।

এনিয়ে টানা সাত মৌসুমে শেষ ১৬ থেকে বিদায় নিল আর্সেনাল। প্রিমিয়ার লিগেও তাদের অবস্থা নড়বড়ে।

(দ্য রিপোর্ট/এনপিএস/মার্চ ০৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর