thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

শ্রমিকদল নেতার ভয়ে অফিস ছাড়া শ্রমিকলীগ নেতারা!

২০১৭ মার্চ ০৮ ১৬:১৫:৪১
শ্রমিকদল নেতার ভয়ে অফিস ছাড়া শ্রমিকলীগ নেতারা!

দ্য রিপোর্ট প্রতিবেদক : উত্তরা ব্যাংকে কর্মরত শ্রমিকদলের এক নেতার ভয়ে একই ব্যাংকের শ্রমিকলীগ নেতারা অফিস ও বাড়ি ছাড়া হয়েছেন বলে অভিযোগ করেছেন ব্যাংকটির এমপ্লয়িজ ইউনিয়ন সভাপতি মো. কামাল হোসেন।

তিনি বলেন, উত্তরা ব্যাংকে কর্মরত শ্রমিক দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জালাল আহম্মদ দীর্ঘ দিন ধরে ব্যাংকে একক আধিপত্য বিস্তার করে আছেন এবং ব্যাংকের ভিতরে ও বাহিরে সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছেন।

বুধবার (৮ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি। উত্তরা ব্যাংকটির এমপ্লয়িজ ইউনিয়ন জাতীয় শ্রমিক লীগের অন্তর্ভুক্ত বলেও জানান কামাল।

কামাল বলেন, ‘আমরা বাড়িতে থাকতে পারি না। ব্যাংকে অফিসও করতে পারি না। তাই সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এর প্রতিকার চাচ্ছি।’

তিনি বলেন, ‘জালাল মতিঝিল এলাকায় গাড়ি অগ্নিসংযোগ, ভাঙচুর, জনমনে ভীতিকর পরিবেশ সৃষ্টি ও সরকার উৎখাতের ষড়যন্ত্র করছে এমন একাধিক মামলায় চার্জশিটভুক্ত আসামি।’

তিনি আরও বলেন, শ্রমিকদল নেতা জালালের এসব কাজের প্রতিবাদ করলে এমপ্লয়িজ ইউনিয়নের নেতাদের বিভিন্ন ধরনের হয়রানি হতে হয়। জালাল তার সন্ত্রাসীদের দিয়ে আমাকে লোকাল অফিসে অবস্থিত সংগঠনের অফিসে ঢুকে হাতুড়ি দিয়ে পিটিয়ে মারাত্মক আহত করে। এ বিষয়ে উত্তরা ব্যাংকে এবং থানায় একাধিকবার অভিযোগ করলেও কোন প্রতিকার হয়নি। তার টাকা ও অদৃশ্য ক্ষমতার কাছে এমপ্লয়িজ ইউনিয়নের নেতারা অসহায় হয়ে পড়েছে।

এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশ ও র‌্যাবের প্রধানের কাছে চিঠি দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন উত্তরা ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. ইমরান হক খান, ব্যাংকের কর্মচারী ইউনিয়নের সভাপতি মুসফিকুল সালেহ প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএইচ/এমকে/মার্চ ০৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর