thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

কাবুলের হাসপাতালে আইএস’র হামলা, নিহত ৩০

২০১৭ মার্চ ০৮ ২৩:২৫:০১
কাবুলের হাসপাতালে আইএস’র হামলা, নিহত ৩০

দ্য রিপোর্ট ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি সামরিক হাসপাতালে ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিদের হামলায় কমপক্ষে ৩০ জন নিহত হয়েছে বলে দাবি করেছে দেশটির সরকার। এ ঘটনায় কয়েক ঘন্টাব্যাপী গোলাগুলির পর ৪ হামলকারী নিহত হয়েছে। সংবাদ বিবিসিসহ একাধিক বিশ্ব মিডিয়ার।

আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে প্রকাশিত সংবাদে বলা হয়েছে, সরদার দাউদ হাসপাতালে বুধবারের এই হামলায় আরও প্রায় ৫০ জন আহত হয়েছেন।

কাবুলের কূটনৈতিক এলাকায় অবস্থিত এই হাসপাতালে হামলার দায় স্বীকার করেছে আইএস। অন্যদিকে, এ হামলায় তাদের কোনো সম্পৃক্ততা নেই বলে দাবি করেছে তালেবানরা।

প্রকাশিত সংবাদ অনুযায়ী, চিকিৎসক বেশে হাসপাতালে হামলা চালায় ৪ ব্যক্তি। হাসপাতালে প্রবেশের পরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে তাদের তীব্র সংঘর্ষ হয়। এক জঙ্গি ৪০০ শয্যার হাসপাতালটির সামনে আত্মঘাতী হামলা করে। এরপর তিন অস্ত্রধারী হাসপাতালের ভেতরে প্রবেশ করে। তারা গ্রেনেডের বিস্ফোরণও ঘটায়।

একজন প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বলা হয়েছে, চিকিৎসক বেশধারী এক জঙ্গি তার অ্যাপ্রনের ভেতর থেকে একে-৪৭ রাইফেল বের করে এবং এক রোগী ও হাসপাতালের এক কর্মীকে গুলি করে হত্যা করে। পরবর্তীতে আফগান কমান্ডোরা হেলিকপ্টারে করে হাসপাতালে প্রবেশ করে এবং জঙ্গিদের রুখে দেয়। হাসপাতালের ছাদে অবতরণ করা আফগান কমান্ডোরা কয়েক ঘণ্টার লড়াই শেষে চার জঙ্গিকেই হত্যা করেছে।

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গানি এ হামলার নিন্দা করে বলেছেন, ‘এই হামলা মানবিক মূল্যবোধকে পদদলিত করেছে। সব ধর্মে হাসপাতালে হামলা করা নিষিদ্ধ। এখানে হামলা করা পুরো আফগানিস্তানে হামলার শামিল।’

(দ্য রিপোর্ট/জেডটি/এনআই/মার্চ ০৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর