thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

ব্রাহ্মণবাড়িয়ায় বাংলাদেশ-নেপাল সম্প্রীতির সঙ্গীত সন্ধ্যা

২০১৭ মার্চ ০৯ ১২:২২:০৭
ব্রাহ্মণবাড়িয়ায় বাংলাদেশ-নেপাল সম্প্রীতির সঙ্গীত সন্ধ্যা

দ্য রিপোর্ট প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমির আয়োজনে বাংলাদেশ ও নেপালের শিল্পীদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে ‘সম্প্রীতির সংগীত সন্ধ্যা’। গতকাল বুধবার (৮ মার্চ) সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ সংগীত সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত মার্চ মাস ও নারী দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমি এ অনুষ্ঠানের আয়োজন করে। সংগীতানুষ্ঠানে নেপালের উচ্চাঙ্গ ও লোকসংগীত শিল্পী সুজাতা বর্মা এবং বাংলাদেশের লোক সঙ্গীতশিল্পী রত্না দত্ত দে সংগীত পরিবেশন করেন।

অনুষ্ঠানের শুরুতে কলকাতার লোকসংগীত শিল্পী, গবেষক কালিকাপ্রসাদ ভট্টাচার্যের মৃত্যুতে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠান উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার। সাহিত্য একাডেমির সভাপতি কবি জয়দুল হোসেনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন একাডেমির সাধারণ সম্পাদক একেএম শিবলী।

সাহিত্য একাডেমির পরিচালক অধ্যাপক মানবর্ধন পালের সঞ্চালনায় অনুষ্ঠানের সমন্বয়কারী ছিলেন শরাফত হোসেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবু হোরায়রাহ, ওস্তাদ আলাউদ্দিন খাঁ সংগীতাঙ্গনের সম্পাদক কবি আবদুল মান্নান সরকার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক আব্দুন নূর, ব্রাহ্মণবাড়িয়া শিল্পী সংসদের সভাপতি আল আমীন শাহীনসহ অনেকে।

(দ্য রিপোর্ট/পিএস/এনআই/মার্চ ৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর