thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

কুসিক নির্বাচন

২০ দলীয় সমন্বয় কমিটির বৈঠক

২০১৭ মার্চ ০৯ ১৪:০৮:০৭
২০ দলীয় সমন্বয় কমিটির বৈঠক

দ্য রিপোর্ট প্রতিবেদক : কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ২০ দলীয় জোটের সমন্বয় কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ( ৮ মার্চ) রাতে কুসিক নির্বাচনে ২০ দলীয় জোটের সমন্বয়কারী ও লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি মহাসচিব রেদোয়ান আহমেদের উত্তরার বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

রেদোয়ান আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন-জাতীয় পার্টি (জাফর) মহাসচিব ও মোস্তফা জামাল হায়দার, বিএনপি সাংগঠনিক সম্পাদক কর্ণেল (অব.) আনোয়ারুল আজিম, এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি, এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, মুসলিম লীগ সভাপতি এ.এইচ.এম কামরুজ্জামান খান, লেবার পার্টি চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, কল্যাণ পার্টি মহাসচিব এম.এম. আমিনুর রহমান, ডিএল সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, এনপিপি মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড সাইদ আহমেদ, লেবার পার্টি যুগ্ম মহাসচিব শামসুদ্দিন পারভেজ প্রমুখ।

বৈঠকে আগামী ১৫ মার্চ প্রতীক বরাদ্দের পর থেকেই ২০ দলীয় জোটের মহাসচিবরা জোট প্রার্থীর পক্ষে সার্বিক প্রচারণায় অংশগ্রহণ করবেন বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

একই সাথে স্থানীয় ২০ দলীয় নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ করে ভোটারদের নিকট জোট নেতা খালেদা জিয়ার আহ্বান পৌঁছে দিতে সার্বিক কৌশল নির্ধারণের সিদ্ধান্ত গ্রহণ করা হয় বৈঠকে।

সভা মনে করে, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হলে ২০ দলীয় জোট সমর্থিত প্রার্থী মনিরুল হক সাক্কুর বিজয় অনিবার্য। তাই সরকারি দলের পক্ষ থেকে যে কোন ধরনের কারচুপি প্রতিরোধে ভোটকেন্দ্রভিত্তিক নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানানো হয়।

বৈঠকে রেদোয়ান আহমেদ বলেছেন, সারা দেশের মানুষ বর্তমান সরকারের দুঃশাসন থেকে মুক্তি চায়। আর সেই জন্যই তারা জাতীয়তাবাদী শক্তির ঐক্যের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়ার প্রার্থীকে বিজয়ী করতে চায়।

তিনি বলেন, নিরপেক্ষ নির্বাচন হলে কুসিক নির্বাচনে বিএনপি মনোনীত ও ২০ দলীয় জোট সমর্থিত প্রার্থী মনিরুল হক সাক্কুর বিজয় কেউ ঠেকাতে পারবে না। আর এই কুসিক নির্বাচনই হচ্ছে বর্তমান নির্বাচন কমিশনের জন্য অগ্নি পরীক্ষা।

(দ্য রিপোর্ট/এমএইচ/এমকে/মার্চ ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর