thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

খালেদা জিয়া খুব শিগগিরই রূপরেখা দেবেন : মোশাররফ

২০১৭ মার্চ ০৯ ২১:৫৮:২৫
খালেদা জিয়া খুব শিগগিরই রূপরেখা দেবেন : মোশাররফ

দ্য রিপোর্ট প্রতিবেদক : নির্বাচনকালীন সরকার ব্যবস্থা নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া খুব শিগগিরই রূপরেখা দেবেন বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

বৃহস্পতিবার (৯ মার্চ) সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ১১তম কারাবন্দি দিবস উপলক্ষে যুবদল এ আলোচনাসভার আয়োজন করে।

খন্দকার মোশাররফ বলেন, খালেদা জিয়ার দেওয়া রূপরেখা যদি ক্ষমতাসীন শাসকগোষ্ঠী উপক্ষো করে ফের ২০১৪ সালের ৫ জানুয়ারির ন্যায় নির্বাচন করতে চায় তাহলে এবার জনগণ প্রতারিত হয়ে ঘরে বসে থাকবে না। বরং জনগণ এই সরকারের পতন ঘটিয়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করবে। জনগণের সরকার প্রতিষ্ঠা করবে।

তিনি বলেন, ‘দেশের মানুষ ভোটের মাধ্যমে শেখ হাসিনার সরকারকে প্রত্যাখান করার জন্য প্রস্তুত হয়ে আছে। নির্বাচন প্রসঙ্গে তাই আওয়ামী লীগের যে যাই বলে থাকুন, আগামীদিনে শেখ হাসিনার অধীনে এদেশে কোনো নির্বাচন হবে না। নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হবে এবং সেই নির্বাচনে বিএনপি অংশ নেবে।

তিনি আরও বলেন, ১/১১ সরকার অসাংবিধানিক সরকার। তাদের এজেন্ডা ছিলো বাংলাদেশের রাজনীতিকে বিরাজনীতিকরণ করা এবং উদ্দেশ্য ছিল মাইনাস টু’র নামে মূলত মাইনাস ওয়ান খালেদা জিয়াকে রাজনীতিতে থেকে দূরে রাখা। তাই শেখ হাসিনাকে গ্রেফতার করা ছিল লোক দেখানোর জন্য।

‘বিএনপি মনে করে ১/১১ সরকারের ধারাবাহিক সরকার হচ্ছে বর্তমান এই শাসকগোষ্ঠী। তারা এখন গায়ের জোরে রাষ্ট্রক্ষমতা দখল করে স্বৈরচারী ও ফ্যাসিবাদী আচরণ করছে। বেছে নিয়েছে গুম, খুন, বিচারবর্হিভূত হত্যা, হামলা এবং মিথ্যা মামলা’ যোগ করেন বিএনপির এই নেতা।

মোশাররফ হোসেন বলেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান বাংলাদেশের ভবিষ্যত রাজনীতির কান্ডারী এবং জাতীয়তাবাদের দিশারী তাই ১/১১ সরকারের মত বর্তমান এই সরকার তাদের নীল নকশা বাস্তবায়নে আদালতকে ব্যবহার করে তার বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্র অব্যাহত রেখেছে।

সংগঠনের সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু, যুগ্ম-সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, ঢাকা মহানগর (উত্তর) সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, সিনিয়র সহ-সভাপতি গোলাম মোস্তফা রিয়াদ, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, যুগ্ম-সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন জুয়েল দক্ষিণের সভাপতি রফিকুল আলম মজনু, সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহীন প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএইচ/এপি/মার্চ ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর