thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

ঢাবিতে ছাত্রলীগের পরিচ্ছন্নতা অভিযান

২০১৭ মার্চ ০৯ ২২:০৫:৩৯
ঢাবিতে ছাত্রলীগের পরিচ্ছন্নতা অভিযান

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছে ছাত্রলীগ। বৃহস্পতিবার (০৯ মার্চ) ‘আমাদের হল, আমরাই রাখব সুন্দর’ স্লোগানে মাস্টার দা সূর্য সেন হলে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ এ কর্মসূচির উদ্বোধন করেন।

উদ্ধোধনী সভায় প্রধান অতিথি ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও সূর্যসেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ছাত্রলীগ সভাপতি সোহাগ বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের জন্য কাজ করছে। এরই ধারাবাহিকতায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ক্যান্টিনের খাবারের মানোন্নয়নের জন্য কাজ করছে। এখন হল পরিষ্কার-পরিচ্ছনতার জন্য কর্মসূচি হাতে নিয়েছে। সাধারণ শিক্ষার্থীদের চাওয়া আমরা কাজের মাধ্যমে প্রমাণ করেছি। কিন্তু বিশ্ববিদ্যালয়ের অন্যান্য ছাত্রসংগঠন জাতীয় কর্মসূচি নিয়ে ব্যস্ত।

সোহাগ সভাপতি বলেন, ১৯৪৮ সালে প্রতিষ্ঠার পর থেকেই সকল গণতান্ত্রিক ও রাজনৈতিক আন্দোলনে ছাত্রলীগ যেমন অবদান রেখেছে, ঠিক তেমনি স্বাধীনতা পরবর্তী সময়ে রাজনৈতিক সংগ্রামের পাশাপাশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও মানবিক কর্মকাণ্ডে এককভাবে অবদান রেখে আসছে ছাত্রলীগ। তারই ধারাবাহিকতায় পরিবেশ রক্ষায় ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৯ দফা দাবির আলোকে আজকের এই পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান। প্রিয় ক্যাম্পাস ও নিজ আঙিনা পরিচ্ছন্ন রাখতে সব শিক্ষার্থীদের এগিয়ে আসারও আহ্বান জানান তিনি।

পর্যায়ক্রমে ঢাবির সব হলে এমন পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হবে বলেও ঘোষণা দেন ছাত্রলীগ সভাপতি।

সূর্য সেন হল শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম সরোয়ারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাহিদ হাসান শাহীনের সঞ্চালনায় এতে আরও বক্তব্য দেন-ঢাবি ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএইচ/এপি/মার্চ ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর