thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

অশ্লীল চিত্র প্রদর্শনের অভিযোগ

ঢাবি শিক্ষক বহিষ্কারের প্রতিবাদে মানববন্ধন

২০১৭ মার্চ ১০ ১৬:৪১:১৯
ঢাবি শিক্ষক বহিষ্কারের প্রতিবাদে মানববন্ধন

দাবি প্রতিনিধি : ক্লাসে শিক্ষার্থীদের অশ্লীল চিত্র দেখানোর অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উন্নয়ন অধ্যায়ন বিভাগের অধ্যাপক ড. রিয়াজুল হকের সাময়িক বহিষ্কারাদেশ এর প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের ব্যানারে শুক্রবার বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

মানবন্ধন থেকে লিখিত বক্তব্যে জানানো হয়, অভিযুক্ত শিক্ষককে বহিষ্কারের জন্য যে তদন্ত কমিটি গঠিত হয়েছে, তা নিয়ম মেনে হয়নি। তদন্ত কমিটিতে অভিযুক্ত এর একজন প্রতিনিধি থাকার কথা থাকলেও তদন্ত কমিটি গঠনের সময় তা মানা হয়নি। যা বিশ্ববিদ্যালয়ের মৌলিক বিধানের পরিপন্থি এবং এই অনুসারে এই তদন্ত কমিটি অবৈধ।

তাই ন্যায়বিচারের প্রত্যাশায় এবং অধ্যাপক রিয়াজুল হকের উপর অন্যায়ভাবে আরোপিত ভিত্তিহীন অভিযোগ, সাময়িক বহিস্কারাদেশ ও বিভাগীয় সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ করছি।

উল্লখ্য, কোর্সের সঙ্গে সম্পৃক্ত নয় এমন অশ্লীল চিত্র শিক্ষার্থীদের দেখানোর অভিযোগে গত ১ মার্চ বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সভায় ড. রিয়াজুলকে সাময়িক বহিস্কার করা হয়। বিভাগে জেন্ডার বিষয়ক কোর্স পড়াতেন তিনি। তার দেখানো চিত্র প্রায় পর্নোগ্রাফি বলেও অভিহিত করা হয়। তবে রিয়াজুলের পক্ষ যারা নিচ্ছেন তারা এই বহিষ্কারাদেশকে সহকর্মীদের ‘রেষারেষি’র ফল হিসেবে অভিহিত করেছেন।

(দ্য রিপোর্ট/কেআই/মার্চ ১০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর