thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

রায়পুরে চিকিৎসকের অবহেলায় স্কুলছাত্রীর মৃত্যুর অভিযোগ

২০১৭ মার্চ ২৪ ১২:০৪:২৫
রায়পুরে চিকিৎসকের অবহেলায় স্কুলছাত্রীর মৃত্যুর অভিযোগ

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় চিকিৎসকের অবহেলায় রোকছানা (১২) নামে ৫ম শ্রেণির এক স্কুলছাত্রীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) রাত ১০টার দিকে পৌর শহরের নিরাময় হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় রোগীর স্বজন ও স্থানীয়রা উত্তেজিত হয়ে বিক্ষোভ করে। পরিস্থিতি বেগতিক দেখে হাসপাতাল বন্ধ করে পালিয়ে গেছেন ডাক্তাররা।পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রোকছানা পৌর দেনায়েতপুর গ্রামের সর্দার বাড়ীর আবুল কাশেমের মেয়ে এবং দেনায়েতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী।

রোকছানার ভাই হাছান সাংবাদিকদের জানান, হঠাৎ জ্বর থেকে শ্বাসকষ্ট ও পেটে ব্যথা নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় রোকছানাকে লক্ষ্মীপুর ফেয়ার ডায়াগনস্টিক সেন্টারের ডা. মো. ইকবাল হোসেনকে দেখানো হয়। এসময় ডাক্তার তার প্যাডে কিছু ওষুধ লিখে দেন এবং যে কোন হাসপাতালে ভর্তি করে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন। পরে শ্বাসকষ্ট বেড়ে গেলে রাত সাড়ে ৮টার দিকে রায়পুর পৌর শহরের নিরাময় হাসপাতালে ভর্তি করার জন্য রোকছানাকে নিয়ে যাওয়া হয়। প্রচণ্ড শ্বাসকষ্টের কারণে রোকছানাকে অক্সিজেন দেওয়ার জন্য দায়িত্বরত চিকিৎসক ডা. মো. মোরশেদ আলম (হিরু)-কে অনুরোধ জানাই। কিন্তু অধাঘন্টা পার হয়ে গেলেও তিনি রোগীর কোন খোঁজ-খবর নেননি ও অক্সিজেন না দিয়ে ব্যাডে ফেলে রাখেন। পরিস্থিতির আরও অবনতি ঘটলে অক্সিজেন দেওয়ার জন্য ডাক্তারের হাতে পায়ে ধরে অনেক অনুরোধও করি। কিন্তু তিনি আমাদের কথা শুনেননি বরং দুর্ব্যবহার করেন। এর কিছুক্ষণ পরেই রোকছানা মৃত্যুর কোলে ঢলে পড়েন।

ব্যাপারে ডা. মো. মোরশেদ আলম (হিরু) অভিযোগ অস্বীকার করে বলেন, রোগীর অবস্থা দেখেই তার স্বজনদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর পরামর্শ দিয়েছি। কর্তব্য পালনে কোন অবহেলা করা হয়নি।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লোকমান হোসেন বলেন, রোগীর স্বজনরা হাসপাতালের সামনে উত্তেজিত হওয়ার খবর পেয়ে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। রোগীর পরিবারের পক্ষ থেকে থানায় কোন অভিযোগ করা হয়নি। অভিযোগ করলে ব্যবস্থা নেওয়া হবে।

(দ্য রিপোর্ট/এমকে/মার্চ ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর