thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

হঠাৎ প্রকৃতির রুদ্রমূর্তি

২০১৭ মার্চ ২৫ ১০:৪৩:৩৮
হঠাৎ প্রকৃতির রুদ্রমূর্তি

দ্য রিপোর্ট প্রতিবেদক : আর দশটা স্বাভাবিক দিনের মতো ছিল সকালের আবহাওয়া। আলো ঝলমলে চারপাশ। মার্চের এ সময়ে রোদ্রের যে তেজ থাকে গত কয়েকদিন ধরেই সে মাত্রাটা কমই দেখা যাচ্ছে এবার বরং প্রকৃতিতে এখনো কিছুটা হিমভাব বজায় রয়েছে। শনিবার সকালের শুরুটা সে ধরনেরই ছিল। কিন্তু হঠাৎ করেই সকাল সোয়া ৯টার দিকে রুদ্রমূর্তি ধারণ করে প্রকৃতি। চারপাশ একেবারে অন্ধকার ডুবে যায়। বইতে থাকে প্রচণ্ড ঝড়ো হাওয়া। সে হাওয়ার সঙ্গে উড়তে থাকে ধুলা আর বালি। বাতাসের প্রচণ্ড গতিবেগে যেন সব কিছুই উড়ে যাবে-এমনটিই মনে হচ্ছিল। প্রায় ২০ থেকে ২৫ মিনিট স্থায়ী প্রকৃতির এমন রূপ অনেকের মনে ভয়ও ধরিয়ে দিয়েছিল।

অফিসগামী নিলুফার পারভীন সীমা দ্য রিপোর্টকে জানান, ‘হঠাৎ করেই যেন প্রকৃতির ভয়ঙ্কর হয়ে উঠেছিল। এমন ভয়ানক পরিস্থিতিতে এর আগে আর কখনো পড়িনি। বাতাস এমনভাবে বইছিল মনে হচ্ছিল, সব কিছু উড়িয়ে নিয়ে যাবে। বাতাসের প্রচণ্ড গতিবেগের কারণে সামনেই এগুতে পারছিলাম না। বাতাস যেন আমাকে পেছনে ঠেলে নিয়ে যাচ্ছে। অন্ধকার আর প্রচণ্ড ধুলার কারণে পরিস্থিতি ভয়ানক আকার ধারণ করেছিল।’

মোহাম্মদপুর থেকে বাসে করে কাকরাইলের অফিসে যাওয়ার পথে বাসে বসেই প্রকৃতির ভয়ানক মূর্তি দেখেছেন এমডি আলমগীর। তিনি দ্য রিপোর্টকে বলেন, ভয়ানক এক পরিস্থিতির মুখে পড়েছিলাম। মনে হচ্ছিল, আমাদের বাসটি বুঝি উড়েই যাবে। চারপাশ ভেঙ্গে পড়ার উপক্রম হয়েছিল। খুবই ভয় পেয়ে গিয়েছিলাম। তবে স্বল্প সময়ের মধ্যেই স্বাভাবিক রূপেই ফিরে এসেছে প্রকৃতি।

এ দু’জনই নয়, যারাই এ সময়ে রাস্তায় ছিলেন তাদের সবাই এ ধরনের অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন। বাসাবাড়িতে যারা ছিলেন, তাদের মনেও আতঙ্ক ছড়িয়েছিল প্রকৃতির এমন রুদ্রমূর্তি।

হঠাৎ ঝড়ের পর সামান্য বৃষ্টিও হয়েছিল। আর বৃষ্টির পরই যেন স্বাভাবিক রূপে ফিরে এসেছে প্রকৃতি।

(দ্য রিপোর্ট/এআরই/এমকে/এনআই/মার্চ ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর