thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

জয়ের জন্যই মাঠে নামবো : মুশফিক

২০১৭ সেপ্টেম্বর ০৩ ১৮:১৫:৩২
জয়ের জন্যই মাঠে নামবো : মুশফিক

দ্য রিপোর্ট প্রতিবেদক : ওরা (অস্ট্রেলিয়া) যতই আগ্রাসী ক্রিকেট খেলুক আমরা তার চেয়ে বেশি ভালো খেলবো। আগ্রাসী ও পাল্টা আক্রমণ করে খেলার চেষ্টা করবো। দ্বিতীয় ম্যাচেটিও জয়ের জন্যই মাঠে নামবো বলে জানিয়েছেন বংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহীম।

রবিবার (৩ সেপ্টেম্বর) চট্টগ্রামে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

লড়াই করে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেস্টে জয় আদায় করে নিয়েছে বাংলাদেশ। এরপর অনেকেই ধারণা করেছেন, প্রথম ম্যাচ জেতার কারণে বাংলাদেশ হয়তো দ্বিতীয় ম্যাচে ড্রয়ের জন্য খেলবে। কিন্তু এমন যুক্তিকে সরাসরি উড়িয়ে দিয়ে বংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহীম জানিয়ে দিলেন দ্বিতীয় ম্যাচেও জয়ের জন্যই মাঠে নামবেন।

সংবাদ সম্মেলনে জয়ের জন্য খেলার ব্যাপারে মুশফিক বলেন, এখানে সেইফ সাইডে যাওয়ার তো কোন আশাই নেই। আগেই বলেছি, আমাদের এখানে যে দলই আসুক আমরা জয়ের জন্য খেলি। আমরা তো ইংল্যান্ডের বিপক্ষেও ফ্ল্যাট উইকেট বানিয়ে সিরিজ ড্রয়ের জন্য খেলতে পারতাম কিন্তু আমরা সেটা করি নাই। আমরা চেষ্টা করেছি আমাদের স্ট্রেংথ অনুযায়ী সেই অ্যাডভান্টেজ নিয়ে চেষ্টা করে দেখি ফল আসে নাকি। আল্লাহর রহমতে সেটা এসেছে। যদিও কাজটা খুব কঠিন। '

অস্ট্রেলিয়ার বিপক্ষে সেইফ খেলার কোন সম্ভবনাও নেই বলে মনে করেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান। তার মতে, ' প্রথম টেস্টের আগেও আমি বলেছি, আমাদের চেষ্টা থাকবে প্রতিটা ম্যাচ জয়ের। অবশ্যই ২-০ করার জন্য যা যা করা দরকার আমরা করবো। এখানে সেইফ বলতে কোন অপশন নাই। আপনি যতই সেইফ খেলেন না কেন এমন দলের সঙ্গে কখনও জিততে পারবেন না। '

মুশফিকের এমন মন্তব্য খেলার আগেই দর্শকদের পালে হাওয়া জোগাচ্ছে। তারা স্বপ্ন দেখছেন ঘরের মাটিতে টেস্ট সিরিজে অস্ট্রেলিয়াকে ২-০ তে হারিয়ে হোয়াইটওয়াশ করার।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ০৩, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর