thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

প্রথম সেশন শেষে চাপের মুখে বাংলাদেশ

২০১৭ সেপ্টেম্বর ০৪ ১২:৫৩:৪৪
প্রথম সেশন শেষে চাপের মুখে বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক : ইতিহাসে প্রথমবারের মতো অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করার স্বপ্ন দেখছে মুশফিকুর রহিমের দল। প্রথম টেস্টে অসিদের হারিয়ে আর সেটার শুরুটাও ভালো করেছে টাইগাররা। এবার তুলির শেষ আঁচড় টানার অপেক্ষা।

তবে চট্টগ্রামে সোমবার (৪ সেপ্টেম্বর) দ্বিতীয় টেস্টেও বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। প্রথম সেশনে অবশ্য সৌম্য সরকার আর মুমিনুলের জুটিতে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছিল বাংলাদেশ। লাঞ্চের আগে প্রথম সেশন শেষ ওভারে সৌম্য সরকার বিদায় নিলে চাপে পড়ে যায় টাইগাররা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৭০/৩। মুমিনুল ২৪ রানে ব্যাট করছেন।

সোমবার প্রথম ব্যাটসম্যান হিসেবে আউট হয়ে ফিরে গেছেন তামিম ইকবাল। দলের রান তখন ১৩। নাথান লায়নের বলে লেগবিফোর হয়ে ফিরে যান টাইগার ওপেনার। প্রথম টেস্টের উভয় ইনিংসে হাফ সেঞ্চুরি করা তামিম আউট হন ৯ রান করে। তিন নম্বরে ব্যাট করতে এসেছিলেন ইমরুল কায়েস। তবে তাকেও ফিরিয়ে দেন লায়ন।

১৪তম ওভারের চতুর্থ বলটা এসে আঘাত হানে ইমরুলের প্যাডে। অসি ফিল্ডারদের আবেদনে সাড়া দেননি আম্পায়ার। তবে রিভিউ চেয়ে বসেন লায়ন। রিপ্লেতে দেখে ইমরুলকে আউট ঘোষণা করেন টিভি আম্পায়ার। বাংলাদেশের স্কোর তখন ২১।

এরপর ৪৯ রানের জুটি বেঁধে ম্যাচে বাংলাদেশের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার চেষ্টা করে চলছিলেন সৌম্য-মুমিনুল। দলীয় ৭০ রানে নাথান লায়নের তৃতীয় শিকার হয়ে ফিরে যান ৩৩ রান করা সৌম্য সরকার।

তবে এখন পর্যন্ত দারুণ খেলে চলেছেন প্রথম টেস্টের দলে না থাকা ‘বাংলাদেশের ব্র্যাডম্যান’খ্যাত মুমিনুল। ২৪ রানে অপরাজিত রেয়ছেন তিনি। আজ পেসার শফিউলের পরিবর্তে মুমিনুলকে নেওয়া হয়েছে। শফিউলের বাদ পড়াটা আরেকটি স্পিন বধ্যভূমিরই আভাস দিচ্ছে, যেখানে স্পিনাররা ব্যাটসম্যানদের জীবন ওষ্ঠাগত করে তুলবেন।

একই কারণে তিন স্পিনার নিয়ে মাঠে নেমেছে অস্ট্রেলিয়াও। নাথান লায়ন ও অ্যাশটন অ্যাগারের সঙ্গে হাত ঘোরাবেন স্টিভ ও’কিফ। এ ছাড়া অস্ট্রেলিয়া দলে আরো একটি পরিবর্তন এসেছে। উসমান খাজাকে বসিয়ে দলে নেওয়া হয়েছে অলরাউন্ডার হিলটন কার্টরাইটকে।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ : ডেভিড ওয়ার্নার, ম্যাট রেনশ, স্টিভেন স্মিথ, পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, হিলটন কার্টরাইট, ম্যাথু ওয়েড, অ্যাশটন অ্যাগার, প্যাট কামিন্স, স্টিভ ও’কিফ ও নাথান লায়ন।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ০৪, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর