thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

দ্বিতীয় টেস্টে খেলছেন না তামিম

২০১৭ অক্টোবর ০৪ ১৭:০৭:১০
দ্বিতীয় টেস্টে খেলছেন না তামিম

দ্য রিপোর্ট ডেস্ক : স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে পারছেন না বাংলাদেশে জাতীয় ক্রিকেট দলের ওপেনার তামিম ইকবাল।এমনকি এই সিরিজের বাকি ম্যাচগুলোতেও ব্যাটিংয়ের অন্যতম ভরসা এই তারকা মাঠে নামতে পারবেন কিনা তা নিয়ে দেখা দিয়েছে সংশয়। কারণ, তামিমের বাম উরুতে বাসা বেঁধেছে ইনজুরি।

সিরিজের প্রথম টেস্টের আগে বেনোনিতে দুই দিনের প্রস্তুতি ম্যাচে ঊরুতে চোট পেয়েছিলেন তামিম। প্রথম টেস্টে খেলার পর সে চোটের তীব্রতা বেড়েছে। পরীক্ষায় দেখা গেছে তামিমের চোট গ্রেড ওয়ান পর্যায়ের। সাধারণত এ ধরনের চোট থেকে সেরে উঠতে চার সপ্তাহের মতো সময় লাগে। সে ক্ষেত্রে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাকি সফরেও বসে থাকতে হতে পারে তামিমকে। যদিও বাংলাদেশ দল আশা করছে, পর্যাপ্ত বিশ্রাম পেলে ওয়ানডে সিরিজের আগেই তামিম দ্রুত সুস্থ হয়ে উঠতে পারেন।

আগামী শুক্রবার থেকে শুরু হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। প্রথম টেস্টে স্বাগতিকদের কাছে ৩৩৩ রানে হেরেছে বাংলাদেশ।

এমন পরাজয়ের পর সিরিজের দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় বাংলাদেশ শিবিরে। এর আগে তামিমের ইনজুরি বড়সড় ধাক্কা হয়ে এসেছে মুশফিকুর রহিমের দলের জন্য।

সাকিব আল হাসান সাময়িক বিশ্রাম নেওয়ায় এই টেস্ট সিরিজে খেলছেন না। সেখানে তামিমের না থাকাটা বাংলাদেশ দলের শক্তি অনেকটাই কমিয়ে দিচ্ছে। সেই সঙ্গে ২০১৩ সালের পর এই প্রথম কোনে টেস্টে তামিম-সাকিবকে ছাড়া খেলতে নামছে টাইগাররা।

তামিম না থাকায় বাংলাদেশের ব্যাটিং ইনিংসের ওপেন করার দায়িত্বে থাকছেন সৌম্য সরকার ও ইমরুল কায়েস।

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টোবর ০৪, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর