thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

এবার ‘টি–টেন’ ক্রিকেটে সাকিব!

২০১৭ অক্টোবর ০৫ ১২:৫৮:৫৩
এবার ‘টি–টেন’ ক্রিকেটে সাকিব!

দ্য রিপোর্ট ডেস্ক : ক্রিকেটের ছোট সংস্করণ টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বব্যাপী দারুণ জনপ্রিয়। এবার এই টি-টোয়েন্টি ক্রিকেটের পথ অনুসরণ করেই আসছে ১০ ওভারের ক্রিকেট, টি-টেন! অনেকটা পাড়ার ক্রিকেটের আবেশ নিয়ে আসছে এই ১০ ওভারের ক্রিকেট। ডিসেম্বরেই সংযুক্ত আরব আমিরাতে আয়োজিত হবে টি-টেন ক্রিকেট প্রতিযোগিতা।

এতে বীরেন্দর শেবাগ, শহীদ আফ্রিদি, কুমার সাঙ্গাকারা, মিসবাহ-উল-হক, এউইন মরগানদের সঙ্গে খেলতে পারেন বাংলাদেশের সাকিব আল হাসানও।

আগামী ২১ থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত এই প্রতিযোগিতাটি আয়োজিত হবে। চারটি দলের এই প্রতিযোগিতার নিলাম অনুষ্ঠানের কথা চলতি মাসের শেষের দিকে। সাকিব ছাড়াও এই লিগে বাংলাদেশের আর কোন ক্রিকেটার খেলবেন, সেটি এখনো জানা যায়নি।

এই লিগের প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত হবে ১০ ওভারের। অর্থাৎ, দুই দল ব্যাটিংয়ের সুযোগ পাবে ১০ ওভার করে। এতে ম্যাচগুলোর মোট দৈর্ঘ্য নেমে আসবে একটি ফুটবল ম্যাচের সমান—৯০ মিনিট।
২০০৩ সালে ইংল্যান্ডে প্রথম টি-টোয়েন্টি ক্রিকেটের পথচলা শুরু হয়েছিল। ২০০৫ সালে অকল্যান্ডে প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। এরপর তো পুরোটাই ইতিহাস। টেস্ট-ওয়ানডের চেয়েও ক্রিকেট দুনিয়ায় এই মুহূর্তে বেশি জনপ্রিয় টি-টোয়েন্টি ক্রিকেট। ক্রিকেটের ছোট সংস্করণ আর্থিক দিক দিয়েও এখন সবচেয়ে বেশি লাভজনক।

সূত্র: দ্য ডন

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ০৫, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর