thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

সফরের সমাপ্তিতে আরও বাজে হার

২০১৭ অক্টোবর ২৯ ১৮:৪০:০৯ ২০১৭ অক্টোবর ২৯ ২২:১০:০০
সফরের সমাপ্তিতে আরও বাজে হার

দ্য রিপোর্ট ডেস্ক : দক্ষিণ আফ্রিকা সফরের শেষটা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জন্য আরও মনোকষ্টের কারণ হয়ে রইলো। স্বাগতিকদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টি২০ ম্যাচে রানে হেরেছে টাইগাররা। ফলে কোনো জয়ের স্বাদ ছাড়াই এবারের মতো দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরতে হচ্ছে বাংলাদেশ দলকে।

রবিবার (২৯ অক্টোবর) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হয়েছিল ম্যাচটি। টস জিতে আগে ফিল্ডিং বেছে নিয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান।দ্রুত দক্ষিণ আফ্রিকার দুটি উইকেট তিনি নিজেই তুলে নিয়ে এই সিদ্ধান্তের যৌক্তিকতা প্রমাণ করতেও শুরু করেছিলেন। কিন্তু শেষ রক্ষা হয়নি।

ব্যাটিংয়ে নেমে দলীয় ৩৭ রানে ২ উইকট হারিয়ে বসে দক্ষিণ আফ্রিকা। দু’টি উইকেটই দখল করেন সাকিব। কিন্তু ওপেনার হাশিম আমলা উইকেটের এক প্রান্ত আগলে রাখেন দৃঢ়তার সঙ্গেই। দলীয় ৭৮ রানে তৃতীয় উইকেট হারানোর পর ক্রিজে আসেন ডেভিড মিলার। এরপর আমলা-মিলার জুটির ব্যাটের সামনে অসহায় হয়ে পড়ে বাংলাদেশের বোলিং।

আমলা ব্যক্তিগত ৮৫ রানে যখন আউট হন তখন দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ১৬৭ রান;১৬.৩ ওভারে। সেখান থেকে নির্ধারিত ২০ ওভার শেষে স্বাগতিকদের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ২২৪ রান। এর কৃতিত্বটা অবশ্যই মিলারের। মাত্র ৩৬ বলে এদিন ১০১ রানের হার না মানা ইনিংস খেলেছেন এই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান। যেখানে ৭টি বাউন্ডারি ও ৯টি ছক্কা।

বাংলাদেশের পক্ষে সাকিব ও মোহাম্মদ সাইফুদ্দিন দুটি করে উইকেট নেন।

লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। দলীয় ৩৭ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে সাকিববাহিনী। সেই বিপদ আর সামলে উঠা সম্ভব হয়নি তাদের পক্ষে। শেষ পর্যন্ত ১৮.৩ ওভারে ১৪১ অলআউট হয় বাংলাদেশ। দলের পক্ষে ৪৪ রান করেন ওপেনার সৌম্য সরকার।

এই ম্যাচ দিয়ে সফর শেষ করলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সফরে টেস্ট, ওয়ানডে ও টি২০ সিরিজে একটি ম্যাচও জিততে পারে নি তারা।

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টোবর ২৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর