thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

মিলার-আমলার তাণ্ডব, বাংলাদেশের সামনে বড় টার্গেট

২০১৭ অক্টোবর ২৯ ২০:৪৮:১৩
মিলার-আমলার তাণ্ডব, বাংলাদেশের সামনে বড় টার্গেট

দ্য রিপোর্ট ডেস্ক : টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন সাকিব আর হাসান। দ্রুত দক্ষিণ আফ্রিকার উইকেট তিনি নিজেই তুলে নিয়ে এই সিদ্ধান্তের যৌক্তিকতা প্রমাণ করতেও শুরু করেছিলেন। কিন্তু শেষ রক্ষা হয়নি। সিরিজের দ্বিতীয় ও শেষ টি২০ ম্যাচে বাংলাদেশকে ২২৫ রানের বিশাল টার্গেট দিয়েছে স্বাগতিকরা।

সেই লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশের ব্যাটিং বিপর্যয় ঘটেছে। দলীয় ৩৭ রানে ৪ উইকেট হারিয়ে বসেছে টাইগাররা।

রবিবার (২৯ অক্টোবর) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় পচেফস্ট্রুমে শুরু হয়েছে ম্যাচটি।

ব্যাটিংয়ে নেমে দলীয় ৩৭ রানে ২ উইকট হারিয়ে বসে দক্ষিণ আফ্রিকা। দু’টি উইকেটই দখল করেন সাকিব। কিন্তু ওপেনার হাশিম আমলা উইকেটের এক প্রান্ত আগলে রাখেন দৃঢ়তার সঙ্গেই। দলীয় ৭৮ রানে তৃতীয় উইকেট হারানোর পর ক্রিজে আসেন ডেভিড মিলার। এরপর আমলা-মিলার জুটির ব্যাটের সামনে অসহায় হয়ে পড়ে বাংলাদেশের বোলিং।

আমলা ব্যক্তিগত ৮৫ রানে যখন আউট হন তখন দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ১৬৭ রান;১৬.৩ ওভারে। সেখান থেকে নির্ধারিত ২০ ওভার শেষে স্বাগতিকদের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ২২৪ রান। এর কৃতিত্বটা অবশ্যই মিলারের। মাত্র ৩৬ বলে এদিন ১০১ রানের হার না মানা ইনিংস খেলেছেন এই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান। যেখানে ৭টি বাউন্ডারি ও ৯টি ছক্কা।

বাংলাদেশের পক্ষে সাকিব ও মোহাম্মদ সাইফুদ্দিন দুটি করে উইকেট নেন।

এই ম্যাচ দিয়ে এবারের দক্ষিণ আফ্রিকা সফর সমাপ্ত করতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এখন পর্যন্ত সফরটি বাংলাদেশের জন্য হতাশা হয়েই রয়েছে। কেননা, সফরে টেস্ট ও ওয়ানডে সিরিজের একটি ম্যাচেও সফল হতে পারে নি টাইগাররা। সিরিজের প্রথম টি২০ ম্যাচেও হার মানতে হয়েছে তাদের।

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টোবর ২৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর