thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

ঢাকাকে ৯ উইকেটে হারিয়েছে সিলেট

২০১৭ নভেম্বর ০৪ ২২:৩৯:১০
ঢাকাকে ৯ উইকেটে হারিয়েছে সিলেট

দ্য রিপোর্ট ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উদ্বোধনী ম্যাচে ঢাকা ডায়নামাইটসকে ৯ উইকেটে হারিয়ে চমক দেখাল তারুণ্য নির্ভর সিলেট সিক্সার্স।

শনিবার (৪ নভেম্বর) পঞ্চম আসরের উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকার দেওয়া ১৩৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় নাসির হোসেনের দল।

দিনের প্রথম ম্যাচে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ঢাকাকে ব্যাট করতে পাঠায় স্বাগতিকরা। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৬ রান করতে সক্ষম হয় ঢাকা।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম থেকেই দাপুটে ব্যাট করতে থাকেন সিলেটের দুই বিদেশি ওপেনার। ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচার তুলে নেন পঞ্চম আসরের প্রথম অর্ধশতক। ৫১ বলে ৬৩ রান করে আউট হন তিনি। ততক্ষণে দল জয়ের প্রায় দাঁড়প্রান্তে চলে যায়।

অন্যদিকে লঙ্কান তারকা ব্যাটসম্যান উপল থারাঙ্গাও তুলে নেন অর্ধশতক। শেষ পর্যন্ত ৪৮ বলে ৬৯ রান করে অপরাজিত ছিলেন তিনি। তার সঙ্গে ২ বলে ২ রান নিয়ে অপরাজিত ছিলেন দলের আইকন সাব্বির রহমান।

ঢাকার হয়ে একমাত্র উইকেটটি তুলে নেন ইংলিশ স্পিনার আদিল রশিদ।

এর আগে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই মেহেদী মারুফকে ফিরিয়ে দেন সিলেটের অধিনায়ক নাসির। লঙ্কান কিংবদন্তী কুমারা সাঙ্গাকাররা ও ওয়েস্ট ইন্ডিজের ওপেনার এভিন লুইস দলকে এগিয়ে নিতে থাকেন। অষ্টম ওভারে নাসিরের বলে ২৪ বলে ২৬ রান করে ফেরেন লুইস।

২৮ বলে ৩৬ রান করে সাঙ্গাকারা আউট হন ইংলিশ পেসার লিয়াম প্লাঙ্কেট। ২১ বলে ২৩ রান করেন আউট হন সাকিব। শেষ দিকে ১৩ বলে ২০ রান করে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ক্যামেরন ডেলপোর্ট এবং ৮ বলে ৭ রান করে আবু হায়দার রনি অপরাজিত ছিলেন।

সিলেটের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন আবুল হাসান, নাসির ও প্লাঙ্কেট।

ঢাকা ডায়নামাইটস
মেহেদী মারুফ, এভিন লুইস, কুমার সাঙ্গাকারা, সাকিব আল হাসান (অধিনায়ক), ক্যামেরন ডেলপোর্ট, কাইরন পোলার্ড, মোসাদ্দেক হোসেন, আদিল রশিদ, মোহাম্মদ শহীদ, সাকলাইন সজীব ও আবু হায়দার রনি।

সিলেট সিক্সার্স
উপল থারাঙ্গা, আন্দ্রে ফ্লেচার, সাব্বির রহমান, রস হুইটলি, নাসির হোসেন (অধিনায়ক), শুভাগত হোম, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম, আবুল হাসান, লিয়াম প্লাঙ্কেট ও ক্রিসমার সান্টোকি।

সংক্ষিপ্ত স্কোর:
ঢাকা ডায়নামাইটস
১৩৬/৭ (২০ ওভার)

সিলেট সিক্সার্স
১৩৭/১ (১৬.৫ ওভার)

প্লেয়ার অব দ্য ম্যাচ: উপল থারাঙ্গা

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ০৪, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর