thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

এক ম্যাচে দুই হ্যাটট্রিক

২০১৭ নভেম্বর ০৭ ২০:৫৮:৫৪
এক ম্যাচে দুই হ্যাটট্রিক

দ্য রিপোর্ট ডেস্ক : ইতিহাস সৃষ্টি করলেন অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক। প্রথম শ্রেণির এক ম্যাচে দুই হ্যাট্রিক করার বিরল সম্মানের মালিক বনে গেছেন তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজের আগে মঙ্গলবার অস্ট্রেলিয়ায় প্রথম শ্রেণির একটি ম্যাচে এই ইতিহাস সৃষ্টি করেছেন স্টার্ক।

অস্ট্রেলিয়ার প্রথম শ্রেণির ঘরোয়া শেফিল্ড শিল্ড ইতিহাসে অস্টম এবং ৩৯ বছর পর প্রথম ক্রিকেটার হিসেবে বাঁ-হাতি এ পেসারের নৈপুণ্যে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় লাভ করে নিউ সাউথ ওয়েলস।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে জেসন বেহরেনডর্ফ, ডেভিড মুডি এবং সিমন ম্যাককিনকে আউট করে প্রথম হ্যাট্রিক পূর্ণ করার পর নিজের ১৫তম ওভারের শেষ দুই বলে আবারো বেহরেনডর্ফ এবং মুডিকে আউট করে দ্বিতীয় হ্যাট্রিকের পথে এগিয়ে যান স্টার্ক।

পরের ওভারের প্রথম বলেই জোনো ওয়েলসকে ফিরিয়ে দেয়ার পর স্টিভ স্মিথকে আউট করে প্রথম বোলার হিসেবে প্রথম শ্রেণির এক ম্যাচে দুই হ্যাটট্রিক করার কৃতিত্বে নাম লেখান তিনি।

দলের ১৭১ রানে জয় পাওয়া ম্যাচে স্টার্কের বোলিং ফিগার দাঁড়ায় ৯৭ রানে ৭ উইকেট।

এছাড়া এডিলেড ওভালে দিবা-রাত্রির ম্যাচে সাউথ অস্ট্রেলিয়ার বিপক্ষে ক্যারিয়ার সেরা ৭৩ রানে ৮ সউইকেট শিকার করে অ্যাশেজের আগে নিজের দারুন ফর্মের ইঙ্গিত দিচ্ছেন স্টার্ক।

ব্রিজবেনে ২৩ নভেম্বর প্রথম ম্যাচ দিয়ে পাঁচ টেস্টের অ্যাশেজ সিরিজ শুরু করবে ইংল্যান্ডে-অস্ট্রেলিয়া।

টেস্ট ক্রিকেট ইতিহাসে এক ম্যাচে দুই হ্যাট্রিক করার ইতিহাস রয়েছেন অস্ট্রেলিয়ান লেগ স্পিনার জিমি ম্যাথুজের। ১৯১২ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যানচেস্টার টেস্টে এ ইতিহাস গড়েছিলেন ম্যাথুজ।

(দ্য রিপোর্ট/জেডটি/নভেম্বর ০৭, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর