thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

তাসকিনের বোলিং নৈপুণ্যে চিটাগাংয়ের জয়

২০১৭ নভেম্বর ০৮ ২০:২৬:৩৫
তাসকিনের বোলিং নৈপুণ্যে চিটাগাংয়ের জয়

দ্য রিপোর্ট রিপোর্ট : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিলেট পর্বের শেষ দিনে তাসকিনের বোলিং নৈপুণ্যে রংপুর রাইডার্সের বিপক্ষে জয় পেয়েছে চিটাগাং ভাইকিংস ।

শেষ দিনের প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন নড়াইল এক্সপ্রেস। কিন্তু কিউই ব্যাটসম্যান লুক রনকির ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৬৬ রান করতে সক্ষম হয় চট্টলার দলটি।

এদিন রংপুরের বোলারদের ওপর চড়াও হয়ে মাত্র ১৯ বলেই তুলে নেন হাফ সেঞ্চুরি। যা বিপিএলের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম হাফ সেঞ্চুরি। ১৬ বলে হাফ সেঞ্চুরি করে এই তালিকায় সবার ওপরে পাকিস্তানের আহমেদ শেহজাদ। ২০১২ সালে বিপিএলের প্রথম আসরে বরিশাল বার্নাসের হয়ে পাকিস্তানি এই ক্রিকেটার করেছিলেন সবচেয়ে কম বলে হাফ সেঞ্চুরির রেকর্ড।

টসে জয়লাভ করে ফিল্ডিংয়ের সিদ্ধান্তকে যথার্থ প্রমাণ করতে পারেনি রংপুরের বোলাররা। চিটাগাংয়ের কিউই ব্যাটসম্যান রনকির তাণ্ডবে সবকিছুই ভুণ্ডল হয়। মাত্র ৩.১ ওভারে সৌম্য সরকারকে নিয়ে দলীয় অর্ধশত পূরণ করে চিটাগাং। এরপরই বন্দরনগরী শিবিরে মাশরাফির আঘাত। দলীয় ৫৯ রানে জিয়াউর রহমানকে ক্যাচ দিয়ে ফিরে যান সৌম্য সরকার (৭)। পরে দিলশান মুনাবিরাকে নিয়ে এগুতে থাকেন রনকি। দলীয় ৯৯ রানে উদ্বোধনী ব্যাটসম্যান রনকি বোপারার বলে জিয়াউর রহমানের কাছে ক্যাচ দিয়ে ফেরেন। তার আগে ৩৫ বলে ৭ চার ও ৭ ছক্কার সাহায্যে ৭৮ রান করেন তিনি।

শেষ দিকে অধিনায়ক মিসবাহর ৩২ বলে ৩১ ও বিজয়ের ১৪ বলে ১৭ রানের কল্যাণে ৪ উইকেট হারিয়ে ১৬৬ রান করে চিটাগাং।রংপুরের পক্ষে রবি বোপারা ২টি এবং মাশরাফি ও থিসারা পেরেরা ১টি করে উইকেট নেন।

১৬৬ রানে টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় রংপুর। সানজামুলের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান চার্লস (১)। দলীয় ২০ রানে আবার আঘাত হানেন শুভাশিষ। এবার ফিরে যান জিয়া (১১)। মিথুন (২৩), বোপারা (৩৮), নাফিস (২৬) শেষ দিকে অধিনায়ক মাশরাফির ১২ বলে ১৩ রান শুধুমাত্র রানই কমায়। মাশরাফির বিদায়ের পর এক পর্যায়ে শেষ ওভারে এসে রংপুরের প্রয়োজন পড়ে ৬ বলে ১৬ রান। কিন্তু শুভাশিষ মাত্র ৫ রান দিলে ১১ রানে জয় নিয়ে মাঠ ছাড়ে চিটাগাং ভাইকিংস।

চিটাগাংয়ের পক্ষে জাতীয় দলের পেসার তাসকিন ৩১ রান দিয়ে ৩টি, লুইস রিস ২টি, শুভাশিস ও সানজামুল ১টি করে উইকেট লাভ করেন। দুর্দান্ত বোলিংয়ের জন্য চিটাগাংয়ের তাসকিন আহমেদ ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন।

স্কোরবোর্ড

চিটাগাং ভাইকিংসঃ
২০ ওভার ১৬৬/৪ (লুক রনকি ৭৮, সৌম্য সরকার ৭, দিলশান মুনাবিরা ২০, মিসবাহ-উল-হক ৩১*, লুইস রিস ১০, এনামুল হক বিজয় ১৭*; মাশরাফি বিন মুর্তজা ১/২৮, সোহাগ গাজী ০/২৩, নাজমুল ইসলাম ০/৩৬, লাসিথ মালিঙ্গা ০/২৫, সামিউল্লাহ সিনওয়ারি ০/২৩, রবি বোপারা ২/১৪, থিসারা পেরেরা ১/১৬)

রংপুর রাইডার্সঃ
২০ ওভার ১৫৫/৮ (জোনাথন চার্লস ১, জিয়াউর রহমান ১১, মোহাম্মদ মিঠুন ২৩, রবি বোপারা ৩৮, শাহরিয়ার নাফিস ২৬, সামিউল্লাহ সেনওয়ারি ০, থিসারা পেরেরা ১১, মাশরাফি বিন মুর্তজা ১৩, সোহাগ গাজী ১১*, লাসিথ মালিঙ্গা ১৪*; সানজামুল ইসলাম ১/২১, শুভাশিষ রায় ১/৩৫, তাসকিন আহমেদ ৩/৩১, লুইস রিস ২/২৬, সিকান্দার রাজা ০/১৬, তানভির হায়দার ০/২৪)
ফলাফল: চিটাগাং ভাইকিংস ১১ রানে জয়ী


প্লেয়ার অব দ্য ম্যাচঃতাসকিন আহমেদ (চিটাগাং ভাইকিংস)

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ০৮, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর