thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

আফ্রিদি-নারিনে বিধ্বস্ত সিলেট

২০১৭ নভেম্বর ১১ ১৯:৪৭:৫০ ২০১৭ নভেম্বর ১১ ২১:১০:০০
আফ্রিদি-নারিনে বিধ্বস্ত সিলেট

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের পঞ্চম আসরে শনিবার শুরু হয়েছে ঢাকা পর্ব। এদিন দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় সিলেট সিক্সার্স ও ঢাকা ডায়নামাইটস। ম্যাচে ঢাকা জয় পেয়েছে ৮ উইকেটে।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিং করেছে সিলেট সিক্সার্স। ঢাকার বোলারদের দাপটে ম্যাচে মামুলী সংগ্রহ দাঁড় করিয়েছে নাসির হোসেনের দল। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১০১ রান তুলতে সক্ষম হয় সিলেট। জবাবে মাত্র ৮ ওভারেই ২ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নিয়েছে সাকিব আল হাসানের দল ঢাকা ডায়নামাইটস।

সিলেটের ব্যাটিং লাইনে ধ্বস নামিয়েছেন ঢাকার দুই বিদেশি রিক্রুট। এদের একজন পাকিস্তানের তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদি, অন্যজন ওয়েস্ট ইন্ডিজের বিশ্বখ্যাত স্পিনার সুনিল নারিন।

ম্যাচে ৪ ওভার বোলিং করে মাত্র ১২ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন আফ্রিদি।নারিন ৪ ওভারে ১০ রান খরচায় নিয়েছেন ৩ উইকেট। এ ছাড়া দেশীয় পেসার আবু হায়দার নিয়েছেন ২ উইকেট।

ব্যাটিং বিপর্যয়ে পড়া সিলেটের পক্ষে সর্বোচ্চ ৩০ রান (অপরাজিত) করেছেন আবুল হাসান।দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান করেছেন ওপেনার গানুশকা গুনাথিলাকা।

জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাট হাতে ঢাকাকে উড়ন্ত সূচনা দেন এভিন লু্ইস ও শহিদ আফ্রিদি। সিলেটর বোলারদের তুলোধুনো করে ঝড়ের বেগে রান তুলতে শুরু করেন তারা। শেষ পর্যন্ত ৭.৫ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় সাকিবের দল।

আফ্রিদি ১৭ বলে ৩৭ রান করে আউট হন। তার ইনিংসে ছিল ৫টি ছক্কা। লুইস ১৮ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন। তিনিও ৫টি ছক্কা মেরেছেন। এ ছাড়া সাকিবের ব্যাট থেকে এসেছে ১১ বলে হার না মানা ১৮ রান।

অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে ম্যাচ সেরার পুরস্কার জিতে নিয়েছেন শহিদ আফ্রিদি।

এদিকে, ঢাকা পর্বে দিনের প্রথম ম্যাচে দুই ওপেনার মুমিনুল হক ও ল্যান্ডল সিমন্সের ব্যাটে ভর করে রংপুর রাইডার্সকে ৮ উইকেটে হারিয়েছে রাজশাহী কিংস। ম্যাচে রাজশাহীকে ১৩৫ রানের টার্গেট দিয়েছিল রংপুর।

এবারের আসরে এটি রাজশাহীর প্রথম জয়।

(দ্য রিপোর্ট/জেডটি/নভেম্বর ১১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর