thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ৩১ চৈত্র ১৪৩১,  ৭ জিলকদ  1445

গাজীপুরে ডাস্টবিন থেকে নবজাতক উদ্ধার

২০১৭ নভেম্বর ১৯ ১৯:০৩:৪৪
গাজীপুরে ডাস্টবিন থেকে নবজাতক উদ্ধার

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরে ডাস্টবিনে ফেলে যাওয়া কয়েক ঘন্টা বয়সী এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। রবিবার দুপুরে ডাস্টবিনে একটি বিড়ালের কবল থেকে শিশুটিকে উদ্ধার করে এক পোশাক শ্রমিক দম্পতি। পরে তারা শিশুটিকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

উদ্ধার হওয়া নবজাতক কন্যা শিশুটিকে ওই হাসপাতালে শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

গাজীপুর সিটি করপোরেশনের তিনসড়ক এলাকার ঢাকা-গাজীপুর সড়কের পাশের ডাস্টবিন থেকে ওই নবজাতকটি উদ্ধার হয়।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষন দাস জানিয়েছেন, দুপুর সোয়া দুইটার দিকে স্থানীয় তিনসড়ক এলাকার স্প্যারো এ্যাপারেলস কারখানার পোশাক শ্রমিক আব্দুল মতিন ও রেখা আক্তার দম্পতি কয়েক ঘন্টা বয়সী শিশুটি হাসপাতালে নিয়ে আসেন। তার মুখমন্ডলসহ শরীরের বিভিন্ন স্থানে বিড়ালের দাঁত ও নখের আচর ও ক্ষত চিহ্ন রয়েছে। হাসপাতালের শিশু ওয়ার্ডে তাকে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে শিশুটি শঙ্কামুক্ত রয়েছে। তবে তাকে দুধপানের ব্যবস্থা করা জরুরি।

এ নবজাতকের বিষয়টি জয়দেবপুর থানা পুলিশ ও জেলা প্রশাসনকে জানানো হয়েছে বলে জানান তিনি।

উদ্ধারকারীরা চিকিৎকদের জানিয়েছেন, দুপুরের খাবারের জন্য ওই দম্পতি কারখানা থেকে লক্ষীপুরার ভাড়া বাসায় ফিরছিলেন। পথে তিনসড়ক এলাকায় একটি ডাস্টবিনে বাজারের প্লাস্টিক ব্যাগ নিয়ে টানাটানি এবং বাচ্চার কান্নার শব্দ পেয়ে এগিয়ে যান। পরে বিড়াল তাড়িয়ে দিয়ে শিশুটিকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে দিয়ে যান।

জয়দেবপুর থানার ওসি মো. আমিনুল ইসলাম বলেছেন, এ ব্যাপারে জয়দেবপুর থানায় একটি জিডি করা হয়েছে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

(দ্য রিপোর্ট/জেডটি/নভেম্বর ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর