thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

জয়ের ধারায় ফিরলো ঢাকা

২০১৭ নভেম্বর ২৭ ১৭:৩৬:১৪
জয়ের ধারায় ফিরলো ঢাকা

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটে জয়ের ধারায় ফিরেছে ঢাকা ডায়নামাইটস।

সোমবার দিনের প্রথম ম্যাচে চিটাগাং ভাইকিংসকে ৭ উইকেটে হারিয়েছে সাকিব আল হাসানের দল।

জয়ের জন্য এদিন ঢাকাকে ১৮৮ রানের টার্গেট দিয়েছিল চিটাগাং। ওয়েস্ট ইন্ডিয়ান ব্যাটসম্যান এভিন লুইসের ৩১ বলে ৭৫ রানের বিধ্বংসী ইনিংসের সুবাদে ইনিংসের ৭ বল বাকি থাকতে ৩ উইকেট হারিয়ে জয়ের দেখা পায় ঢাকা।

এ জয়ের সুবাদে ৯ খেলায় ৫ জয়ে ১১ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে উঠলো ঢাকা। অপরদিকে, ৯ খেলায় ২ জয়ে ৫ পয়েন্ট নিয়ে ৭ দলের এই আসরে পয়ন্ট টেবিলের তলানিতেই থাকলো সৌম্য-তাসকিনের চিটাগং।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট হাতে নামে চিটাগং। দলীয় ১৭ রানে ব্যক্তিগত ১ রানে ফিরে যান ওপেনার সৌম্য সরকার। এরপর ঢাকার বোলারদের উপর চড়াও হন দলের অধিনায়ক নিউজিল্যান্ডের লুক রঞ্চি ও আনামুল হক। তৃতীয় উইকেটে ৬৫ বলে ১০৭ রান যোগ করেন এ জুটি। শতরানের জুটি গড়ার পথে রঞ্চি ও আনামুল হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়েছেন।

৪টি করে চার ও ছক্কায় ৪০ বলে ৫৯ রান করেন রঞ্চি। ৪৭ বলে ৭৩ রানের ইনিংস খেলেন আনামুল। তার ইনিংসে ৩টি চার ও ৬টি ছক্কা ছিল।

রঞ্চি ও আনামুলের বিদায়ের পর শেষদিকে জিম্বাবুয়ের সিকান্দার রাজার ১১ বলে অপরাজিত ২৬ ও আফগানিস্তানের নাজিবুল্লাহ জাদরানের ১০ বলে ১৬ রানের সুবাদে ২০ ওভারে ৫ উইকেটে ১৮৭ রান করে চিটাগং।

ঢাকার পক্ষে একটি করে উইকেট নেন সাকিব, সুনিল নারিন, আবু হায়দার ও মোহাম্মদ শহিদ।

জয়ের জন্য ১৮৮ রানের লক্ষ্যটা সহজ করে ফেলেন ঢাকার ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড় লুইস। উইকেটের চারপাশে চার-ছক্কার বন্যায় দিশেহারা করে ফেলেন চিটাগং-এর বোলারদের। ২৪তম বলেই হাফ-সেঞ্চুরির স্বাদ নেন তিনি। শেষ পর্যন্ত ৩টি চার ও ৯টি ছক্কায় ৩১ বলে ৭৫ রান করে আউট হন ম্যাচ সেরা লুইস।

লুইসের বিদায়ের পর ইংল্যান্ডের জো ডেনলির ৪৪, দক্ষিণ আফ্রিকার ক্যামেরন ডেলপোর্টের ২৪ বলে অপরাজিত ৪৩ ও সাকিবের অপরাজিত ২২ রানে ৭ বল বাকী রেখেই জয়ের স্বাদ নেয় ঢাকা।

সংক্ষিপ্ত স্কোর :

চিটাগং ভাইকিংস : ১৮৭/৫, ২০ওভার (আনামুল ৭৩, রঞ্চি ৫৯, নারিন ১/১১)।

ঢাকা ডায়নামাইটস : ১৯১/৩, ১৮.৫ ওভার (লুইস ৭৫, ডেনলি ৪৪, তানভীর ১/১৮)।

ফল : ঢাকা ডায়নামাইটস ৭ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা : এভিন লুইস (ঢাকা ডায়নামাইটস)।

(দ্য রিপোর্ট/জেডটি/নভেম্বর ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর