thereport24.com
ঢাকা, সোমবার, ১৩ মে 24, ৩০ বৈশাখ ১৪৩১,  ৫ জিলকদ  1445

স্মিথের শীর্ষস্থান আরো মজবুত

২০১৭ নভেম্বর ২৮ ২২:১২:০৭
স্মিথের শীর্ষস্থান আরো মজবুত

দ্য রিপোর্ট ডেস্ক : ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে অপরাজিত ১৪১ রান করেছিলেন স্টিভেন স্মিথ। এতে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষস্থান আরও মজবুত হয়েছে অস্ট্রেলিয়ান অধিনায়কের।

র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থেকেই ব্রিজবেন টেস্ট খেলতে নামেন স্মিথ। সিরিজের প্রথম টেস্টে ১৪টি চারের সহায়তায় ৩৬২ বলে অপরাজিত ১৪১ রান করেন তিনি । ৫৭ টেস্টের ক্যারিয়ারে ২১তম সেঞ্চুরি হাঁকান তিনি। এমন দুর্দান্ত ইনিংসের কল্যাণে ৫ রেটিং পয়েন্ট বেড়েছে স্মিথের। বর্তমানে তার রেটিং পয়েন্ট ৯৪১।

তালিকার দ্বিতীয়স্থানে রয়েছেন ভারতের চেতেশ্বর পূজারা। শ্রীলংকার বিপক্ষে কোলকাতা ও নাগপুর টেস্টে তিন ইনিংসে ব্যাট করে ১টি করে সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরিতে ২১৭ রান করেন পূজারা। ফলে ২২ পয়েন্ট পেয়ে দ্বিতীয়স্থানে উঠে আসেন তিনি। বর্তমানে তার রেটিং ৮৮৮।

৮৮১ রেটিং নিয়ে তৃতীয়স্থানে রয়েছে ইংল্যান্ডের অধিনায়ক জো রুট।

কোলকাতায় সেঞ্চুরি ও নাগপুরে ডাবল-সেঞ্চুরিতে ৬০ পয়েন্ট অর্জন করেছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ৮৭৭ রেটিং নিয়ে পঞ্চমস্থানে রয়েছেন তিনি। ৩ রেটিং বেশি নিয়ে চতুর্থস্থানে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

টেস্টে সর্বোচ্চ রেটিং পয়েন্টের ইতিহাসে যৌথভাবে পঞ্চম স্থানে রয়েছেন স্মিথ। ৯৬১ রেটিং পয়েন্ট নিয়ে এ তালিকায় শীর্ষে রয়েছেন স্মিথের স্বদেশী স্যার ডন ব্র্যাডম্যান।

(দ্য রিপোর্ট/জেডটি/নভেম্বর ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর