thereport24.com
ঢাকা, রবিবার, ১২ মে 24, ২৯ বৈশাখ ১৪৩১,  ৪ জিলকদ  1445

অভিষেকে অনিকের ঝলক, জিতলো রাজশাহী

২০১৭ নভেম্বর ২৯ ১৭:৩৮:০০
অভিষেকে অনিকের ঝলক, জিতলো রাজশাহী

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটে অভিষেক ম্যাচেই বল হাতে আলো ছড়ালেন কাজী অনিক। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের এই বোলারের কৃতিত্বে জয়ের মুখ দেখলো রাজশাহী কিংস।

বুধবার বিপিএল চট্টগ্রাম পর্বে চিটাগাং ভাইকিংসকে ৩৩ রানে হারিয়েছে রাজশাহী কিংস। জয়ের জন্য ম্যাচে চিটাগাংকে ১৫৮ রানের টার্গেট দিয়েছিল ড্যারেন স্যামির দল। ম্যাচে অনিক পেয়েছেন ৪ উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে চিটাগংয়ের শুরুটা ছিল আগ্রাসী। একই ওভারে দুটি চার মেরে তার জানান দিয়েছিলেন অধিনায়ক লুক রনকি। যদিও মোহাম্মদ সামির বলে সেই আগ্রাসন আর ধরে রাখতে পারেননি। মেহেদী হাসান মিরাজকে ক্যাচ দিয়ে বিদায় নেন ৮ রানে।

এরপর সৌম্য সরকার ও এনামুল হক মিলে ইনিংস মেরামত করার চেষ্টা করেছিলেন। তাতেও লাভ হয়নি। ৬০ রানের মধ্যে দুই জনই ফেরেন সাজঘরে। সৌম্যকে ১৩ রানে ফেরান মোস্তাফিজুর আর এনামুল হককে ২৩ রানে ফেরান কাজী অনিক। সিকান্দার রাজা ব্যাটিংয়ে নামলেও আজকে একাদশে স্থান পাওয়া উসামা মিরের বলে ফিরে যান মাত্র ১৭ রানে।

এরপর আনুষ্ঠানিকভাবে দাঁড়াতে পারেনি কেউ। কাজী অনিকের দুর্দান্ত বোলিংয়ে ধীরে ধীরে মিডল অর্ডারে ধস নামে চিটাগংয়ের। চিটাগং ১৯.২ ওভারে গুটিয়ে যায় ১২৪ রানে।

কাজী অনিক ৩.২ ওভারে ১৭ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়ে ছিলেন সবচেয়ে সফল। দুটি নেন মোস্তাফিজুর রহমান, একটি করে নেন উসামা মির ও মোহাম্মদ সামি।

এর আগে টস জিতে ব্যাট করে ৬ উইকেটে ১৫৭ রানের পুঁজি পায় ড্যারেন স্যামির দল।

এখনও তলানির দিকে থাকা রাজশাহীর উদ্বোধনী জুটি তেমন ভূমিকা রাখতে পারেনি আজকে। মুমিনুল হক চার মেরে খেলতে শুরু করেছিলেন। কিন্তু দ্বিতীয় ওভারে তাসকিনের বলে ভ্যান জিলকে ক্যাচ দিয়েই ফিরে যান সাজঘরে। পরে জাকির হাসান ও লুক রাইট জুটি বদ্ধ হয়ে রান তোলার চেষ্টা করেছিলেন। এই জুটিতে ষষ্ঠ ওভারে ৪১ রান রাজশাহীর স্কোর বোর্ডে জমা হয়। লুক রাইট ২১ বলে ৪ চারের সাহায্যে ২৫ রান তুলেছিলেন। আর জাকির ব্যাট করছিলেন ১৭ রানে। জুটি বড় হওয়ার আগে জাকিরকে বোল্ড করে জুটি ভাঙেন রাইস। এরপর লুক রাইটকেও বিদায় করেন সানজামুল।

এই অবস্থায় মুশফিক চেষ্টা করেছিলেন প্রতিরোধ দিতে। কিন্তু ইনিংস বড় করতে পারেননি। ২২ বলে তুলেছিলেন ৩১ রান। ৪টি চার ও একটি ছয় মারা আইকন ক্রিকেটারকে বিদায় দেন নাঈম হাসান। রানের চাকায় গতি বাড়াতে এরপর মেরে খেলার চেষ্টা করেন অধিনায়ক স্যামি ও ফ্র্যাঙ্কলিন। শেষ ওভারে এই দুজনকেই বিদায় করেন রাইস। ৩০ বলে ২ চারে ৩০ রানে ফেরেন ফ্র্যাঙ্কলিন আর ২৫ বলে আগ্রাসী ভঙ্গিতে ৪০ রান করে ফেরেন স্যামি। তার ইনিংসে ছিল ২টি চার ও ৩টি ছয়। তাদের বিদায়ের পর শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৫৭ রানে থামে রাজশাহী কিংস।

চিটাগংয়ের পক্ষে ৩ ওভারে ৩৩ রান দিয়ে ৩ উইকেট নেন লুইস রাইস। একটি করে নেন তাসকিন, সানজামুল ও নাঈম হাসান।

(দ্য রিপোর্ট/জেডটি/নভেম্বর ২৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর