thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

লঘুচাপের প্রভাবে বৃষ্টিপাত, ৩ নম্বর সতর্কবার্তা বহাল

২০১৭ ডিসেম্বর ১০ ১১:২৫:০৮
লঘুচাপের প্রভাবে বৃষ্টিপাত, ৩ নম্বর সতর্কবার্তা বহাল

দ্য রিপোর্ট প্রতিবেদক : বঙ্গোপসাগরে অবস্থানরত গভীর নিম্নচাপটি উপকূলে এসে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। শনিবার (৯ ডিসেম্বর) রাত নয়টার দিকে এটি লঘুচাপে পরিণত হয়। তবে এর প্রভাবে রবিবার (১০ ডিসেম্বর) সারা দেশে সারা দিন বৃষ্টি হবে। এই অবস্থায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এছাড়া উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী সময়ে নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রবিবার (১০ ডিসেম্বর) সকাল নাগাদ বঙ্গোপসাগরে অবস্থানরত গভীর নিম্নচাপটি ভারতের ওডিশা ও অন্ধ্র উপকূলে স্থল নিম্নচাপে পরিণত হতে পারে। এতে বিকেল থেকে বৃষ্টিপাত কমে আগামীকালের মধ্যে আবহাওয়া স্বাভাবিক হয়ে যেতে পারে। তবে আগামীকাল দেশের কিছু কিছু এলাকায় বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপটি সক্রিয় থাকায় আজও দেশের চারটি বন্দর ও কক্সবাজার উপকূলকে ৩ নম্বর সতর্কসংকেত দেখিয়ে যেতে হবে। নিম্নচাপের কারণে ৪০ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা বাতাস বয়ে যেতে পারে। ফলে বঙ্গোপসাগরের নৌযানগুলোকে সাবধানে চলাচল করতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

পূর্বাভাসে আরো বলা হয়, রবিবার দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল, দক্ষিণাঞ্চল ও মধ্যাঞ্চলে বৃষ্টির সম্ভাবনা বেশি। তবে দেশের উত্তর ও পূর্বাঞ্চলে বৃষ্টিপাত কিছুটা কম হতে পারে। সকাল থেকে বিকেল পর্যন্ত বৃষ্টিপাত বেশি থাকতে পারে। সন্ধ্যার দিকে বৃষ্টিপাত কমে আসতে পারে।

আবহাওয়া কার্যালয় থেকে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ১৫ মিলিমিটার। দেশে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চাঁদপুরে। সেখানে ২৪ ঘণ্টায় ৬২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ১০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর