thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

বল টেম্পারিং: আপিল করবেন না স্মিথ

২০১৮ এপ্রিল ০৪ ১৪:২০:৫৬
বল টেম্পারিং: আপিল করবেন না স্মিথ

দ্য রিপোর্ট ডেস্ক : দক্ষিণ আফ্রিকা সফরে চার টেস্ট ম্যাচের তৃতীয় টেস্টের তৃতীয় দিনে বল টেম্পারিংয়ের ঘটনায় ১ বছরের নিষেধাজ্ঞায় রয়েছেন অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয় ক্রিকেট বোর্ড সিএ এ নিষেধাজ্ঞা আরোপ করে। যদিও এক সপ্তাহের মধ্যে শাস্তির বিরুদ্ধে আবেদন করা সুযোগ ছিল।

বুধবার (৪ এপ্রিল) বল টেম্পারিং কাণ্ডে সিএ’র দেয়া শাস্তির বিপক্ষে সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ আবেদন করবেন না বলে নিজের টুইটার অ্যাকাউন্টে একটি পোস্ট দেন।

টুইটারে স্মিথ লিখেন, সর্বস্ব দিয়ে আমি এটা পেছনে ফেলতে চাই ও আবার দেশের প্রতিনিধিত্ব করতে চাই। কিন্তু আমি যেটা বলেছিলাম, অধিনায়ক হিসেবে আমি সম্পূর্ণ দায়িত্ব নিয়েছি। আমি এ শাস্তিকে চ্যালেঞ্জ জানাতে চাই না। শাস্তির মধ্য দিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া একটি কঠিন বার্তা পাঠিয়েছে এবং আমি সেটা গ্রহণ করেছি।

বল ট্যাম্পারিংয়ের শাস্তি হিসেবে এক টেস্ট নিষিদ্ধ করে আইসিসি। স্মিথকে এক টেস্টের জন্য নিষিদ্ধও করেছে তারা। সাথে ম্যাচফির পুরোটা জরিমানা করা হয়েছে। আর ব্যানক্রফটের ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা করেছে আইসিসি।

এর আগে কেপটাউনে সিরিজের তৃতীয় টেস্টের তৃতীয় দিনের খেলায় ফিল্ডিং করার সময় হলুদ রঙের কাগজ জাতীয় একটি বস্তু দিয়ে বল ঘষেছেন অসি ওপেনার ক্যামেরন ব্যানক্রাফট। পরে তা আবার পকেটে ঢুকিয়ে রাখছেন।
দিন শেষে অধিনায়কের সঙ্গে সাংবাদিকদের মুখোমুখি ব্যানক্রাফট সহজ স্বীকারোক্তি দিয়ে অধিনায়ক জানান, ব্যানক্রাফট যে এমন কিছু করবে সেটা তিনিও জানতেন। শুধু তাই নয়, দলের আরও কয়েকজন সদস্য বিষয়টির জন্য অবগত ছিলেন।

যার দরুন সিএ অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নার কে এক বছর এবং ক্যামেরন ব্যানক্রাফটকে নয় মাসের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করে। পাশাপাশি ওয়ার্নারকে আর অধিনায়কের জন্য বিবেচনা করবে না বলেও জানিয়ে দেয়া হয়। তবে এ শাস্তির বিপক্ষে আপিল করবেন কিনা সে বিষয়ে কিছু জানাননি ওয়ার্নার।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ০৪, ২০১৮ )

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর