thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

হাফিজের বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কা

২০১৯ মার্চ ৩১ ১৫:২৪:০৭
হাফিজের বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কা

দ্য রিপোর্ট ডেস্ক : গত ডিসেম্বরে হঠাৎই টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন পাকিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। সে সময় অবসর নেওয়ার ব্যাখ্যায় জানিয়েছিলেন, ২০১৯ বিশ্বকাপ সামনে রেখে সংক্ষিপ্ত পরিসরের ক্রিকেটে বেশি মনোযোগ দেওয়ার জন্যই ছাড়ছেন টেস্ট ক্রিকেট। তবে এবার হাফিজের বিশ্বকাপ খেলা নিয়েই দেখা দিয়েছে শঙ্কা।

আগামী ১৪ এপ্রিল বিশ্বকাপের জন্য পাকিস্তানি খেলোয়াড়দের চূড়ান্ত ফিটনেস টেস্ট হওয়ার কথা। অথচ আঙুলে অস্ত্রোপচারের পর দুই সপ্তাহ হাফিজকে বিশ্রামে থাকতে বলেছেন চিকিৎসকরা।

পাকিস্তান সুপার লীগের এক ম্যাচে ক্যাচ নেওয়ার সময় বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন এই ক্রিকেটার। পরে স্ক্যান করে দেখা যায়, আঙুলের হাড়ে চিড় ধরেছে তার। প্রথম অস্ত্রোপচারের বেশ কিছুদিন পরও আঙুলের অবস্থার প্রত্যাশিত উন্নতি না হওয়ায় ম্যানচেস্টারে আরও একটি অস্ত্রোপচার করানো হয়। সেই অস্ত্রোপচারের পরই হাফিজকে দুই সপ্তাহ সম্পূর্ণ বিশ্রামে থাকতে বলেছেন চিকিৎসক।

সে ক্ষেত্রে ১৪ এপ্রিলের মধ্যে চূড়ান্ত ফিটনেস টেস্টে অংশ নেওয়া হাফিজের খুব কঠিন। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের একজন কর্মকর্তা জানিয়েছেন, কোচ মিকি আর্থার এবং প্রধান নির্বাচক ইনজামাম-উল হক চাইলে পরবর্তী সময়ে সুবিধাজনক সময়েও হাফিজের ফিটনেস টেস্ট নেওয়া যেতে পারে।

বিশ্বকাপ শুরু হওয়ার এখনও বেশ অনেক দিন বাকি আছে। তাই এটা এখন আর্থার এবং ইনজামামের ওপর নির্ভর করছে। যদি তারা মনে করেন, বিশ্বকাপে হাফিজ একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হতে পারে, তবে তার সুস্থ হয়ে ওঠা পর্যন্ত সময় দেওয়া হবে হয়তো।

অভিজ্ঞ এই অলরাউন্ডার ১৬ বছরের ওয়ানডে ক্যারিয়ারে খেলেছেন ২০৮ ম্যাচ। আগামী ২৪ এপ্রিল বিশ্বকাপ সামনে রেখে দেশ ছাড়বে পাকিস্তান। বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ছাড়াও বাংলাদেশ এবং আফগানিস্তানের বিপক্ষে খেলবে দুটি প্রস্তুতি ম্যাচ। বিশ্বকাপে পাকিস্তানের প্রথম ম্যাচ আগামী ৩১ মে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

(দ্য রিপোর্ট/একেএমএম/মার্চ ৩১,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর