thereport24.com
ঢাকা, শনিবার, ১১ মে 24, ২৮ বৈশাখ ১৪৩১,  ৩ জিলকদ  1445

 

১৮ দলের ৮৪ ঘণ্টার হরতাল শুরু

২০১৩ নভেম্বর ১০ ০৮:৪১:৩৭
১৮ দলের ৮৪ ঘণ্টার হরতাল শুরু

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা টানা ৮৪ ঘণ্টার হরতাল রবিবার ভোর ৬টা থেকে শুরু হয়েছে। বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশে চলবে টানা এই হরতাল। নির্দলীয় সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে এ কর্মসূচি দেওয়া হয়েছে।

১৮ দলের মহাসচিব পর্যায়ের বৈঠক শেষে শুক্রবার বিকালে এক সংবাদ সম্মেলনে বিএনপির ভারপ্রাপ্ত মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তৃতীয় দফায় ১০, ১১, ও ১২ নভেম্বর টানা ৭২ ঘণ্টার হরতালের কর্মসূচি ঘোষণা করেন। কিন্তু শুক্রবার রাতে বিএনপির শীর্ষ ৫ নেতাকে গ্রেফতারের ঘটনায় শনিবার দুপুরে বিএনপির নয়াপল্টনের দলীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, আটক শীর্ষ পাঁচ নেতার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে পূর্বঘোষিত ৭২ ঘণ্টার হরতালকে ১২ ঘণ্টা বাড়িয়ে ৮৪ ঘণ্টার হরতাল পালনে আহ্বান করা হলো।

দ্বিতীয় দফায় নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ৪ নভেম্বর থেকে টানা ৬০ ঘণ্টার হরতাল পালন করেছে ১৮ দলীয় জোট। সোমবার সকাল ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল শেষ হয়েছে বুধবার সন্ধ্যা ৬টায়। ২ নভেম্বর শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

এর আগে প্রথম দফায় একই দাবিতে ২৭ অক্টোবর থেকে টানা ৬০ ঘণ্টার হরতাল পালন করে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট।


পরিস্থিতি মোকাবিলায় রাজধানীসহ কয়েকটি জেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে। রাজধানীতে ২০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়। শনিবার সন্ধ্যা ৭টা থেকে বিজিবি সদস্যদের রাস্তায় টহল দিতে দেখা গেছে। বিজিবির সদর দফতর থেকে এ বিষয়টি নিশ্চিত করা হয়। বিকেল থেকেই নগরীর গুরুত্বপূর্ণ স্থানে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত র‌্যাব ও পুলিশ।

হরতালের আওতামুক্ত : সংবাদপত্রের গাড়ি, অ্যাম্বুলেন্স, জরুরি ওষুধ সরবরাহে নিয়োজিত গাড়ি ও সিটি করপোরেশনের আবর্জনাবাহী গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে বলে বিএনপির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়।

(দিরিপোর্ট২৪/এএস/জেএম/নভেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

হরতাল এর সর্বশেষ খবর

হরতাল - এর সব খবর