thereport24.com
ঢাকা, রবিবার, ১২ মে 24, ২৯ বৈশাখ ১৪৩১,  ৪ জিলকদ  1445

মহাখালী ও ডেমরায় শিবিরের মিছিল, গুলিবিদ্ধ ৫

২০১৩ নভেম্বর ১০ ০৯:২৮:১৯

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : রাজধানীর মহাখালী ও ডেমরায় ছাত্র শিবির কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। ১৮ দলের ডাকা টানা ৮৪ ঘণ্টা হরতালের সমর্থনে ছাত্রশিবির নেতার্মীরা মিছিল বের করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে ছাত্র শিবিরের ৫ নেতাকর্মী গুলিবিদ্ধ হয়। এ সময় শিবির কর্মীরা বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়।

হরতালের সমর্থনে রবিবার সকাল পৌনে ৭টার দিকে মহাখালী ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সামনে মিছিল বের করে তিতুমীর কলেজ শাখা ছাত্র শিবির। ঘটনাস্থলে পুলিশ পৌঁছে শিবিরকর্মীদের সঙ্গে ধাওয়া দেয়। এ সময় শিবির কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ৫-৭টি ককটেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ছোঁড়ে। এতে তিতুমীর কলেজ শাখা শিবির সভাপতি নিজামউদ্দিন দুলাললসহ ৫জন গুলিবিদ্ধ হয় বলে জানা গেছে।

বনানী থানার ওসি ভূইয়া মাহবুব জানান, শিবিরের নেতাকর্মীরা মিছিল বের করে। তাদের ধাওয়া দিলে তারা ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ছুড়েছে। এতে কেউ গুরুতর আহত হয়নি। পরে শিবির কর্মীরা পালিয়ে গেছে।

অপরদিকে সকাল ৭টায় হরতালের সমর্থনে ডেমরার বাঁশেরপুল এলাকায় মিছিল বের করে ছাত্রশিবির ঢাকা মহা্নগর দক্ষিণ। পুলিশ বাধা দিলে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় শিবির কর্মীরা ২টি ককটেল বিস্ফোরণ ঘটায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউণ্ড রাবার বুলেট ছোড়ে।

ডেমরা থানার ওসি জহিরুল ইসলাম জানান, ঘটনাস্থলে শিবিরকর্মীরা মিছিল করার চেষ্টা করে। কিন্তু পুলিশি বাধার কারণে করতে পারেনি।

এদিকে সকাল সাড়ে ছয়টায় রাজধানীর লালবাগে হরতালের সমর্থনে মিছিল করেছে লালবাগ থানা ছাত্রশিবির। আজিমপুর বটতলা থেকে শুরু হয়ে ছাপড়া মসজিদে গিয়ে মিছিলটি শেষ হয়। মিছিল থেকে ৪টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এ সময় রাস্তায় পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয় তারা।

এছাড়া হাতিরঝিলে সকাল ৭টা ৫ মিনিটে হরতাল সমর্থনে মিছিলের চেষ্টা করে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। এ সময় পুলিশ ধাওয়া দিলে মিছিলকারীরা ছত্রভঙ্গ হওয়ার আগে ৩/৪টি ককটেল বিস্ফোরণ ঘটায়। তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি মনিরুজ্জামান জামায়াত-শিবিরের মিছিলের বিষয়টি নিশ্চিত করলেও ককটেল বিস্ফোরণ হয়নি বলে দাবি করেন।

এসব ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

(দিরিপোর্ট২৪/কাওসার-দীপু-কেজেএন/এইচএসএম/নভেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

হরতাল এর সর্বশেষ খবর

হরতাল - এর সব খবর