thereport24.com
ঢাকা, শুক্রবার, ১০ মে 24, ২৬ বৈশাখ ১৪৩১,  ২ জিলকদ  1445

র‌্যাব-পুলিশ লক্ষ্য করে ককটেল নিক্ষেপ, আটক ৩

২০১৩ নভেম্বর ১০ ১২:০৭:৪১
র‌্যাব-পুলিশ লক্ষ্য করে ককটেল নিক্ষেপ, আটক ৩

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : ১৮ দলীয় জোটের ডাকা চারদিনের হরতালের প্রথমদিন রবিবার রাজধানীর মগবাজারের মধুবাগ, মোহাম্মদপুর, রামপুরার হাজীপাড়া, পুরান ঢাকার নারিন্দা মোড়, আজিমপুর, ধানমন্ডি ও বাড্ডার প্রগতি সরণিতে মিছিল করেছে জামায়াত-শিবির। এসময় তারা র‌্যাব-পুলিশকে লক্ষ্য করে ককটেলের বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ।

হরতালের সমর্থনে ভোর সাড়ে ৬টার দিকে মগবাজারের মধুবাগে মিছিল বের করে রমনা থানা জামায়াতে ইসলাম। এ সময় তারা কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। পরে স্থানীয় আওয়ামী লীগের কর্মী ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে জামায়াতকর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে ২ জনকে আটক করেছে।

তবে, রমনা থানার ওসি মশিউর রহমান ঘটনাটি অস্বীকার করে বলেন, ‘এ ধরনের কোনো ঘটনা ঘটেনি।’

সকাল ৭টার দিকে বাড্ডার প্রগতি সরণিতে মিছিল বের করে ছাত্রশিবির ঢাকা মহানগর উত্তর। এ সময় তারা পুলিশকে লক্ষ্য করে দু’টি ককটেল নিক্ষেপ করে বলে জানা গেছে। বাড্ডা থানার ওসি ইকবাল হোসেন মিছিলের ঘটনার সত্যতা নিশ্চিত করলেও ককটেল বিস্ফোরণের কথা অস্বীকার করেন।

সকাল সোয়া ৮টার দিকে মোহাম্মদপুরের গ্লাস ফ্যাক্টরি মোড়ে মিছিল বের করে শিবিরকর্মীরা। এ সময় মোটরসাইকেলে করে যাওয়া দুই র‌্যাব সদস্যকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে পিকেটাররা।

পরে ওই এলাকায় তল্লাশি চালিয়েও কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে র‌্যাবের ওপর ককটেল নিক্ষেপের ঘটনাটি অস্বীকার করেছেন মোহাম্মদপুর থানার ওসি আজিজুল হক।

এদিকে হরতালের সমর্থনে রামপুরার হাজীপাড়ায় সকাল ৭টার দিকে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দিয়ে রাস্তা অবরোধের চেষ্টা করে পিকেটাররা।

হরতালের সমর্থনে সকাল ৮টার দিকে আজিমপুর বাসস্ট্যান্ড এলাকায় মিছিল বের করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রশিবির। অন্যদিকে সকাল সাড়ে ৯টার দিকে পুরান ঢাকা নারিন্দা মোড়ে মিছিল বের করে ছাত্রশিবির জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা। এসময় তারা রাস্তা অবরোধের চেষ্টা করে। এখান থেকে পুলিশ এক শিবিরকর্মীকে আটক করে।

সকাল সাড়ে ৭টার দিকে ধানমন্ডির ৮ নম্বর রোডে মিছিল করে প্রাইভেট বিশ্ববিদ্যালয় শাখা শিবির ও স্থানীয় জামায়াতের নেতাকর্মীরা।

(দিরিপোর্ট২৪/কে-ডি/এমসি/জেএম/নভেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

হরতাল এর সর্বশেষ খবর

হরতাল - এর সব খবর