thereport24.com
ঢাকা, শুক্রবার, ১০ মে 24, ২৭ বৈশাখ ১৪৩১,  ২ জিলকদ  1445

হরতালে স্বাভাবিক সচিবালয়

২০১৩ নভেম্বর ১০ ১২:২৬:৫২
হরতালে স্বাভাবিক সচিবালয়

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ৮৪ ঘণ্টা হরতালের প্রথম দিন রবিবার প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ের কর্মকাণ্ড চলছে প্রায় স্বাভাবিক গতিতে। অন্যান্য হরতালের মতো এদিনও সচিবালয়ের ভেতরে ও বাইরে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

নির্বাচনের সময় নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ১৮ দলীয় জোটের ডাকে রবিবার থেকে বুধবার পর্যন্ত সারাদেশে হরতাল পালন করা হচ্ছে।

সচিবালয়ের ভেতরে ও বাইরে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে। সচিবালয়ের সামনের ও পূর্বপাশের রাস্তাটি বন্ধ রাখা হয়েছে। হরতালের কারণে সচিবালয়ের সামনের রাস্তার একাংশ বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া সচিবালয়ের পশ্চিম পাশে রাস্তাটিতেও গাড়ি চলাচল করতে দেওয়া হচ্ছে না।

শিক্ষা মন্ত্রণালয়, ভূমি মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, যোগাযোগ মন্ত্রণালয়, পানিসম্পদ, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয়সহ কয়েকটি মন্ত্রণালয় ঘুরে কর্মকর্তা-কর্মচারীদের স্বাভাবিক উপস্থিতি স্বাভাবিক। এসব মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা জানান, নির্ধারিত সময়ের মধ্যেই সবাই উপস্থিত হয়েছেন। সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের বহনকারী কল্যাণ বোর্ডর বাসগুলোও নির্ধারিত সময়ে উপস্থিত হয়েছে বলে জানা গেছে।

অভ্যর্থনা কক্ষ ঘুরে দেখা গেছে, দর্শনার্থী খুবই কম। অভ্যর্থনা কক্ষের ইনচার্জ হোসনে আরা হোসেন বিউটি দিরিপোর্ট২৪ডটকমকে বলেন, সাধারণত প্রতিদিন দুই হাজার ৫০০ থেকে দুই হাজার ৯০০ পর্যন্ত দর্শনার্থী সচিবালয়ে প্রবেশ করে থাকেন। হরতালের দিনগুলোতে এ সংখ্যা ৫০০ থেকে ৭০০ এরমধ্যে সীমাবদ্ধ থাকে। আজ (রবিবার) হরতালে সকাল ১১টা পর্যন্ত ৫০ জনের মতো দর্শনার্থী পাস নিয়ে সচিবালয়ে প্রবেশ করেছেন বলেও জানান তিনি।

সচিবালয়ে ছয় নম্বর ভবনের পেছন দিকটাসহ গাড়ি রাখার বেশ কিছু স্থান ফাঁকা পড়ে আছে। দর্শনার্থী কম থাকায় লিফটগুলোর সামনে তেমন ভিড় নেই।

(দিরিপোর্ট২৪/আরএমএম/জেএম/নভেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

হরতাল এর সর্বশেষ খবর

হরতাল - এর সব খবর