thereport24.com
ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮,  ১১ জিলকদ  ১৪৪২

সূচকের বড় উত্থান,লেনদেনও বেড়েছে 

২০২১ মে ০৫ ১৫:৩০:২৮
সূচকের বড় উত্থান,লেনদেনও বেড়েছে 

দ্য রিপোর্ট প্রতিবেদক : বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় উত্থান দেখা গেছে। সাথে বেড়েছে লেনদেনের পরিমান। পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দর।চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৫৩পয়েন্ট বেড়ে অবস্থান করছে৫ হাজার ৫৮৮ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক দশমিক ৬৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ১২৪৯ এবং ২১৩২ পয়েন্টে।

লেনদেন হয়েছিল এক হাজারএক হাজার ৩৪৮ কোটি ৭০ লাখ টাকার। আজ লেনদেন হয়েছে এক হাজার ৩৯১ কোটি ৩০ লাখটাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে আজ ডিএসইতে৩ ৫ কোটি ২০ লাখলাখ টাকার শেয়ার ও ইউনিট বেশি লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫৭ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ২০৩ টির, কমেছে ১০০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬৭পয়েন্ট বেড়ে সূচকটি অবস্থান করছে১৬ হাজার ১৫৮ পয়েন্টে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া২৭১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১৫৬টির, দর কমেছে৮৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির।

দ্য রিপোর্ট/এএস/৫ মে ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর