thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৪ রবিউস সানি 1446

ক্যাচ মিসের মহড়ায় মাঝারি টার্গেট পেলো বাংলাদেশ

২০২১ অক্টোবর ২৯ ১৭:৫৬:৩৫
ক্যাচ মিসের মহড়ায় মাঝারি টার্গেট পেলো বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশকে ১৪৩ রানের টার্গেট দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। শুক্রবার (২৯ অক্টোবর) শারজায় টস জিতে ফিল্ডিংয়ে নেমে শুরু থেকেই বাংলাদেশের বোলাররা নিয়ন্ত্রন নিয়ে নিয়েছিলো ম্যাচের। প্রথম পাওয়ার প্লে'তে দুই ওপেনারকে ড্রেসিংরুমের পথ দেখান মুস্তাফিজ, মাহেদী হাসান।

দলীয় ১২ রানে মুস্তাফিজের বল অন সাইডে তুলে মারতে গিয়ে মুশফিকের তালু বন্দী হয় এভিন লুইস (৬)। স্কোর বোর্ডে আর ৬ রান যোগ করে মাহেদীর বলে ক্লিন বোল্ড হয়ে ফিরেন ইউনিভার্স বস ক্রিস গেইল। ইনিংসের সপ্তম ওভারে নিজের বলে নিজেই রোস্টন চেজের ক্যাচ ছাড়ার পরের বলে ৯ রান করে মাহেদীর দ্বিতীয় শিকার হন শিমরন হেটমায়ার।

১৩তম ওভারের তৃতীয় বলে এক রান নিয়ে প্রান্ত বদল করেন কাইরান পোলার্ড। ১৭ বলে ৮ রান তোলা উইন্ডিজ অধিনায়ক নিজেই মাঠ ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। পরের বলে স্ট্রাইকে থাকা রোস্টন চেজ ব্যাট চালান। বল তাসকিনকের পা স্পর্শ করে সোজা স্ট্যাম্পে এসে লাগে। ফলে কোনও বলের মুখোমুখি না হয়েই বিদায় নিতে হয় নন স্ট্রাইকে থাকা রাসেলকে।

ওয়েস্ট ইন্ডিজকে পথ দেখানো দুই ব্যাটার রোস্টন চেজ ও নিকোলাস পুরান বেশ খানিকটা সময় ভুগিয়েছে বাংলাদেশি বোলারদের। সাকিবের করা শেষ ওভারে ডিপ মিড উইকেটে রোস্টন চেজের ক্যাচ ছেড়ে দেন মেহেদী হাসান। একপাশে তান্ডপ চালানো পুরানকে ৪০ রানে ফেরান শরীফুল। এরপর আর বেশিক্ষণ টেকেনি রোস্টন চেজ। আবারো আঘাত হানে শরীফুল। ৩৯ করা অভিষিক্ত চেজকে বোল্ড করেন এই বাঁহাতি পেসার। শেষে আজকের ম্যাচে সুযোগ পাওয়া জেসন হোল্ডারের ৫ বলে ১৫ রানে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪২ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

বল হাতে মেহেদী, মুস্তাফিজ ও শরীফুল নেন দুটি করে উইকেট।

এর আগে, শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটে হেরে বিশ্বকাপের মূল আসর শুরু করে বাংলাদেশ। পরের ম্যাচেও ইংল্যান্ডের সঙ্গে ৮ উইকেটে ধরাশায়ী হয় মাহমুদউল্লাহরা। আর তাই সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় ছাড়া কোন বিকল্প নেই টাইগারদের সামনে।

বাংলাদেশের একাদশ

মোহাম্মদ নাইম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, সৌম্য সরকার, মাহেদী হাসান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ , মুস্তাফিজুর রহমান

ওয়েস্ট ইন্ডিজ একাদশ

কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, ডোয়াইন ব্রাভো, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, এভিন লুইস, রবি রামপল, আন্দ্রে রাসেল, রোস্টন চেজ , আকিল হোসেন, জেসন হোল্ডার।

(দ্য রিপোর্ট/আরজেড/ ২৯ অক্টোবর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর