thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৪ রবিউস সানি 1446

জেসন রয়ের থেকে কি শিখবেন সাকিব?

২০২১ নভেম্বর ১১ ০৬:১৫:০৪
জেসন রয়ের থেকে কি শিখবেন সাকিব?

দ্য রিপোর্ট ডেস্ক: ইনজুরির কারণে চলমান টি-২০ বিশ্বকাপ ক্রিকেট থেকে ছিটকে যান ইংল্যান্ড ব্যাটসম্যান জেসন রয়। ইনজুরির কারণে রয় টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেন বলে সোমবার ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে জানানো হয়েছে। গ্রুপ পর্বে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে দ্রুত রান নিতে কাফ ইনজুরিতে পড়েন ৩১ বছর বয়সী ইংলিশ ব্যাটসম্যান। ইঞ্জুরি আক্রান্ত হয়ে তাকে দেখা যায় স্ট্রেচারে ভর করে মাঠে নামতে। এছাড়া আজকের সেমিফাইনাল ম্যাচে টিমের সাঠে থেকে দলকে সাহস অনুপ্রেরণা দিতে থেকে গেছেন স্কোয়াডের সাথেই।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের সাথে খেলার দিন ইঞ্জুরিতে পড়েন সাকিব। বিশ্বকাপ থেকে ছিটকে সাকিব চলে যান আমেরিকাতে। কিন্ত সাকিবের উপস্থিতি নিঃসন্দেহে টাইগার ক্যাম্পে টাইগারদের অনুপ্রেরণা, সাহস, শক্তি। যেমনটা ছিলেন মাশরাফি। মাঠ এবং মাঠের বাহিরে খেলোয়াদের উজ্জীবিত রেখে কাঙ্ক্ষিত লক্ষে পৌঁছানোর মত ক্ষমতা ছিল। সাকিবও তেমনই গুরুত্বপূর্ণ। কিন্তু সেই সাকিব দলের পাশে না থেকে চলে গেলেন পরিবারের কাছে। তিনি ছাড়া প্রথমবারের মতো বৈশ্বিক টুর্নামেন্টের ম্যাচ খেলতে নামল বাংলাদেশ।

সাকিববিহীন সেই দুইটি ম্যাচেই বাংলাদেশ দল পায় টানা একশর নিচে অল আউট হওয়ার দুইটি লজ্জা। কিন্তু সে সময়টাতে কি তিনি দলের সাথে কাটাতে পারতেন না? মাঠে তো বটেই, মাঠের বাইরে বড় অংশ জুড়েও তার এমনই ক্রিকেটীয় প্রভাব যে সাকিবকে ছাড়া আপনি বাংলাদেশের ক্রিকেটের সাফল্যের অংশটাই সাজাতে পারবেন না! আর তাই তখন তার দলের সাথে না থাকাটা ছিল দলের জন্য বড় ধাক্কার। আর তাই সমালোচনা তো হবেই। তবে শুধু বিশ্বকাপই নয়, অনেক দ্বিপাক্ষিক সিরিজেও সাকিব দলের সঙ্গে অনুশীলনে যোগ দেন সবার পরে। কিন্তু তিনি যদি শুরু থেকেই দলের সঙ্গে অনুশীলনে থাকতেন দলের খেলোয়াদের পারফর্ম্যান্সেও হয়তো সেই প্রভাব পরিলক্ষিত হত।

(দ্য রিপোর্ট/আরজেড/১১ নভেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর