thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৪ রবিউস সানি 1446

আইসিইউ থেকে ফিরেই রিজওয়ানের বাজিমাত

২০২১ নভেম্বর ১২ ১৫:২৯:৫৪
আইসিইউ থেকে ফিরেই রিজওয়ানের বাজিমাত

দ্য রিপোর্ট ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে আসরের সবচেয়ে বেশি ছন্দে থাকা পাকিস্তান। আসরে একটি ম্যাচও না হারা পাকিস্তান শেষমেশ হেরেছে একমাত্র নক-আউট ম্যাচটিতেই। ম্যাচ হারলেও সবার মন জয় করে নিয়েছেন পাকিস্তানের ওপেনার মোহাম্মদ রিজওয়ান। শেষ চারে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছেন অনবদ্য ৬৭ রানের এক ইনিংস।

মাঠের পারফর্ম্যান্সের চেয়ে রিজওয়ানের মাঠের বাইরের লড়াইটাই এখন সবচেয়ে বড় আলোচনার বিষয়। সেমিফাইনালের আগে পাকিস্তান দলের অনুশীলনে দেখা যায়নি মোহাম্মদ রিজওয়ানকে। দলের পক্ষ থেকে জানানো হয়েছিল, ‘হালকা ঠাণ্ডা-জ্বরে’ ভুগছিলেন পাকিস্তানি ওপেনার। কিন্তু ম্যাচ শেষ হতে না হতেই জানা গেল শুধু জ্বর নয়, অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে শারীরিক অবস্থা খুব খারাপ ছিল রিজওয়ানের। এমনকি ফুসফুসের সমস্যার কারণে সেমির আগে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) যেতে হয়েছে এই ওপেনারকে।

ম্যাচের পর রিজওয়ানের লড়াইয়ের গল্প সংবাদমাধ্যমে শেয়ার করেন পাকিস্তান দলের চিকিৎসক নাজিব সুমরো। নাজিব বলেন ‘ম্যাচের দুদিন আগে ফুসফুসে মারাত্মক সংক্রমণ দেখা দেয় রিজওয়ানের। এরপর তাকে ভর্তি করানো হয় হাসপাতালে দুই রাত ছিলেন নিবিড় পরিচর্যা কেন্দ্রে। এরপর মিরাকেলভাবে সেরে ওঠেন তিনি। ম্যাচে আমরা তার নিবেদন ও দৃঢ়তা দেখেছি। পাকিস্তানের হয়ে খেলার জন্য তার স্পিরিট দেখেছি। তিনি কেমন পারফর্ম করেছেন, সেটা সবাই দেখেছে।’

রিজওয়ানের সাহসী নিবেদনের বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন সাবেক ক্রিকেটার শোয়েব আখতারও। হাসপাতালে থাকা রিজওয়ানের একটি ছবি পোস্ট করে তার নিবেদনের কথা প্রকাশ করেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস।

(দ্য রিপোর্ট/আরজেড/১২ নভেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর