thereport24.com
ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৩ রবিউস সানি 1446

ভারতের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

২০২২ জানুয়ারি ২৯ ২১:০৭:২১
ভারতের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক: অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারতের বিপক্ষে টস হেরে ব্যাটিং পেয়েছে বাংলাদেশ। ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের অ্যান্টিগায়।

যুব ওয়ানডে বিশ্বকাপের আগের আসরে ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল বাংলাদেশ। এবার কোয়ার্টার ফাইনালেই প্রতিবেশী দেশটির মুখোমুখি হচ্ছে রাকিবুল হাসান বাহিনী। বলার অপেক্ষা রাখে না, ম্যাচটি যুবা টাইগারদের জন্য কঠিনই হতে যাচ্ছে।

সবশেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে বৃষ্টি আইনে ৯ উইকেটে হারায় লাল-সবুজের প্রতিনিধিরা। ২২ জানুয়ারি ওই ম্যাচে শুরুতে ব্যাট করে ১৪৮ রানেই গুটিয়ে যায় সংযুক্ত আরব আমিরাত। জিততে হলে রাকিবুল বাহিনীকে করতে হতো মাত্র ১৪৯ রান। ওয়ানডে ক্রিকেটে এক সহজ লক্ষ্যই বলা চলে।

সহজ টার্গেট তাড়া করতে নেমে বাংলাদেশের শুরুটাও হয় দুর্দান্ত। দুই ওপেনার মাহফিজুল হক ও ইফতেখার ইসলামের ওপেনিং পার্টনারশিপে আসে ৮৬ রান। ৭০ বলে ব্যক্তিগত ৩৭ রানের মাথায় আউট হন ইফতি। এরপরই বৃষ্টির কারণে বন্ধ থাকে খেলা। শেষমেশ মাঠে আর বল গড়ায়নি। আর তাই বৃষ্টি আইনে ৯ উইকেটের জয় তুলে নেয় লাল-সবুজ বাহিনী।

কোয়ার্টার ফাইনালের আগে প্রস্তুতির জন্য অনেকটা সময় পেয়েছে বাংলাদেশ দল। কন্ডিশনের সঙ্গেও মানিয়ে নিয়েছে তারা। ভারতের সঙ্গে খেলার অভিজ্ঞতা আগে থেকেই আছে। প্রতিপক্ষ নিয়ে তাই চিন্তিত নয় বাংলাদেশ। মাঠে ভালো করাটাই মূল।

বাংলাদেশ একাদশ
মাহফিজুল ইসলাম, ইফতেখার হোসেন, প্রান্তিক নওরোজ নাবিল, আইচ মোল্লা, মো. ফাহিম, আরিফুল ইসলাম, এসএম মেহরব, রাকিবুল হাসান, আশিকুর জামান, তানজিম হাসান সাকিব ও রিপন মণ্ডল।

ভারত একাদশ
অঙ্করিশ রাগুভানসি, হারনর সিং, ইয়াশ ডুল, রাজ বাওয়া, কুশাল তাম্বে, দিনেস বানা, আনিশ্বর গৌতম, ভিকি ওস্তওয়াল, রাজবর্ধন, ভাসু ভাটস ও রবি কুমার।

(দ্য রিপোর্ট/আরজেড/২৯ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর