thereport24.com
ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৩ রবিউস সানি 1446

ভারতের টেস্ট স্কোয়াডে নেই পূজারা-রাহানে-ইশান্ত- ঋদ্ধিমান

২০২২ ফেব্রুয়ারি ২০ ১০:০২:১৬
ভারতের টেস্ট স্কোয়াডে নেই পূজারা-রাহানে-ইশান্ত- ঋদ্ধিমান

দ্য রিপোর্ট ডেস্ক: ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষ হওয়ার পর বিশ্রামে যেতে পারছে না ভারত ক্রিকেটাররা। আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে শ্রীলংকার বিপক্ষে ৩ ম্যাচের টি-২০ এবং ২ ম্যাচের টি-২০ সিরিজে অবতীর্ণ হবে ভারত।

আগামী ২৪ ফেব্রুয়ারি লখনৌয়ে হবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি, ২৬ ও ২৭ ফেব্রুয়ারি ধর্মশালায় হবে সিরিজের বাকি দুই ম্যাচ। মোহালিতে টেস্ট সিরিজ শুরু হবে ৪ মার্চ। ১২ মার্চ ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে সিরিজের শেষ টেস্ট।

শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দেয়া হয়েছে বিরাট কোহলি ও রিশব পন্টকে। রাখা হয়নি লোকেশ রাহুলকে। উইকেটরক্ষক হিসাবে নেয়া হয়েছে সানজু স্যামসংকে।

টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েছেন চার সিনিয়র ক্রিকেটার হলেন চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, ইশান্ত শর্মা ও ঋদ্ধিমান সাহা। ২০১৮-১৯ মৌসুমে অস্ট্রেলিয়া সফরে সেঞ্চুরির পর সেঞ্চুরিহীন কাটানোর অপরাধে পূজারাকে বাদ দেয়া হয়েছে।

২০১৯ সালের অক্টোবর থেকে এ পর্যন্ত একটির বেশি সেঞ্চুরি করতে না পারায় কোপ পড়েছে রাহানের উপরও। ভারত ক্রিকেট দলের প্রধান নির্বাচক চেতন শর্মা এই চার সিনিয়র ক্রিকেটারের ফিটনেস নিয়ে সন্দিহান। তাদের চারজনকেই ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট রঞ্জি ট্রফি খেলে ফর্মে ফেরার পরামর্শ দিয়েছে নির্বাচকরা।

নিউ জিল্যান্ড সফরে প্রথম টেস্টের পর ইনজুরিতে পড়া রবীন্দ্র জাদেজা ফিরেছেন টেস্ট দলে। ভারতের টেস্ট দলে নতুন মুখ উত্তর প্রদেশের বাঁ হাতি স্পিনার সৌরভ কুমার। ইনজুরি কাটিয়ে আসকার প্যাটেল দ্বিতীয় টেস্ট থেকে খেলতে পারবেন।

তিন ফরমেটের ক্রিকেটে রোহিত শর্মার হাতে অধিনায়কত্ব দিয়ে নির্ভার বিসিসিআই। শ্রীলংকার বিপক্ষে টি-২০ এবং টেস্ট-দুটি সিরিজেই ক্যাপ্টেনসি করবেন রোহিত। ডেপুটি হিসেবে পেয়েছেন তিনি ডানহাতি পেসার জাসপ্রিত বুমরাহকে।

ভারত টেস্ট স্কোয়াড : রোহিত শর্মা (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, প্রিয়াঙ্ক পঞ্চল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হানুমা বিহারি, সুবমান গিল, রিশভ পন্ট (উইকেটরক্ষক), কেএস ভারত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, কুলদ্বীপ যাদব, জসপ্রিত বুমরাহ (সহ অধিনায়ক), মোহাম্মদ সামী, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব ও সৌরভ কুমার।

(দ্য রিপোর্ট/আরজেড/২০ ফেব্রুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর