thereport24.com
ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৩ রবিউস সানি 1446

মালিকের বিশ্বকাপ ভাগ্য বাবরের হাতে

২০২২ মার্চ ১৩ ১৯:১৪:৫৪
মালিকের বিশ্বকাপ ভাগ্য বাবরের হাতে

দ্য রিপোর্ট ডেস্ক: ১৯৯৯ সালে পাকিস্তানের জার্সিতে অভিষেক হওয়া শোয়েব মালিক এখনও খেলছেন জাতীয় দলের হয়ে। দলের সবচেয়ে অভিজ্ঞ এই ক্রিকেটার বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে ৪০ বছর বয়সেও করে চলছেন নিয়মিত পারফর্ম।

সংযুক্ত আরব আমিরাতে সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও ব্যাটে-বলে ততটা নজর কাড়তে না পারলেও শেষ হওয়া পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ১১ ম্যাচে ৪৪.৫৫ গড়ে করেন ৪১১ রান। যা এই আসরে চতুর্থ সর্বোচ্চ সংগ্রহ।

তাতে করে শোয়েব মালিকের বয়স তার খেলায় বাধা হয়ে দাঁড়াচ্ছে না বলাই যায়। তাই তো চলতি বছরের শেষে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলার ইচ্ছা জানিয়েছেন এই অল-রাউন্ডার। আপাতত অবসরের সম্ভাবনা নেই বলেও জানিয়েছেন।

ক্রিকেট পাকিস্তানকে দেয়া সাক্ষাৎকারে বিশ্বকাপ খেলার ইচ্ছার কথা জানালেও অধিনায়ক বাবর আজমের কোর্টে ঠেলে দিয়েছেন বল। যদি বাবর চায় তবেই বিশ্বকাপ খেলবেন শোয়েব, নতুবা অবসর নেবেন বলেও জানিয়েছেন।

“সত্যি বলতে ভবিষ্যৎ নিয়ে এখনও কিছু ভাবছি না। বিশ্বকাপে কী করব না করব সেই সিদ্ধান্ত এখনও নিইনি কারণ, আমার চাওয়া সম্মানের সঙ্গে বিদায় জানানো। এক্ষেত্রে বাবর যদি আমায় খেলতে বলে, তাহলে খেলব। তাছাড়া সম্মানের সঙ্গে বিদায় নিব।”

সাক্ষাৎকারে শোয়েব মালিক বলেন, এখন যত সিদ্ধান্ত নিচ্ছেন সব বাবর আজমের সঙ্গে কথা বলেই নিচ্ছেন।

“আমি সব সময় বাবরের সঙ্গে কথা বলি জাতীয় দলে আমার ভবিষ্যৎ নিয়ে। আমাকে কখন কীভাবে খেলানো হবে বা সীমিত সুযোগ দেওয়া হবে কী না, সে বিষয়েও স্পষ্ট করে জানাতে বলি। বাংলাদেশ সিরিজে সে আমায় খেলতে বলায় খেলেছি। এরপর ওয়েস্ট ইন্ডিজ সিরিজে তরুণদের সুযোগ দেয়ায় আগ্রহী ছিল বলে আমি বিশ্রাম নিয়েছি।”

বয়স চল্লিশ ছুঁয়ে ফেললেও মাঠের খেলায় সেই ছাপ এখনও পড়েনি বলে জানিয়েছেন শোয়েব। এই অল-রাউন্ডার মনে করেন এখনও তিনি দলের বোঝা হয়ে যাননি।

“বয়সের দোহাই দিয়ে এখনও কেউ আমাকে দলের বোঝা বলতে পারবে না। আমি এখনও আমার সেরাটা দিয়ে যাচ্ছি, বিশেষ করে টি-টোয়েন্টি ক্রিকেটে। ব্যাটিং, বোলিংয়ে এমনকি ফিল্ডিংয়েও অবদান রেখেছি নিয়মিত। আমি এখনও ক্রিকেটটা উপভোগ করছি। আমার অভিজ্ঞতা এখনও ম্যাচে কাজে লাগাতে পারছি।”

(দ্য রিপোর্ট/আরজেড/১৩ মার্চ, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর