thereport24.com
ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৩ রবিউস সানি 1446

হার দিয়ে আসর শুরু মোহামেডানের

২০২২ মার্চ ১৬ ২০:১০:৫৬
হার দিয়ে আসর শুরু মোহামেডানের

দ্য রিপোর্ট প্রতিবেদক: আড়াইশ রানের লক্ষ্য তাড়ায় শুরু থেকেই এলোমেলো মোহামেডান। পারভেজ হোসেনের হাফ সেঞ্চুরি হালকা আশার আলো দেখালেও, তা জয়ের জন্য যথেষ্ট ছিল না। মিডল অর্ডার ব্যাটার ও বোলারদের নৈপুণ্যে মহামেডান স্পোর্টিং ক্লাবকে ৪১ রানে হারিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব।


মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ২৫১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে রনি তালুলদার ও পারভেজ হোসেন ইমনের উদ্বোধনী জুটি টিকেনি ৩.৩ ওভারের বেশি। ১৮ বলে ৩ রান করে নাইম হাসানের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন রনি। এরপর ইমনের সাথে সৌম্য সরকার জুটি গড়েন ২৮ রানের।

সৌম্য ২৮ বলে ৭ রান করে রান আউটের ফাঁদে পড়ে প্যাভিলিয়নে ফেরেন। পাকিস্তানি তারকা মোহাম্মদ হাফিজও সুবিধা করতে পারেননি। ৪ রানে ফেরেন তিনি। যুব বিশ্বকাপে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি হাঁকানো আরিফুল ইসলাম মোহামেডান জার্সিতে অভিষেকটা রাঙানোর ঈঙ্গিত দিলেও কপাল পুড়েছে রান আউটে (১২ বলে ৯)।


এক পাশ ইমন আগলে রাখলেও অন্য পাশে ফিরে যান অধিনায়ক শুভাগত হোমও। ১৪ বলে ১০ রান আসে তার ব্যাটে। আর তাতে ৬৮ রানেই ৫ উইকেট হারায় সাদা-কালো শিবির। সেখান থেকে জাহিদুজ্জামান খানকে নিয়ে আরেক দফা দলকে পথ দেখানোর চেষ্টা ইমনের। কিন্তু জাহিদুজ্জামানও ১৮ রান করে ফিরে যান।

তবে ৮২ বলে নিজের ফিফটি তুলে নেন ইমন। কিন্তু আলাউদ্দিন বাবুর বলে ডিপ এক্সট্রা কাভারে ক্যাচ তুলে দিয়ে ইমনও বিদায় নেন। ৮৮ বলে ৩ চার ১ ছক্কায় তার ব্যাটে ৫৪ রান। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি মোহামেডান। ৪৮.৩ ওভারে ২০৯ রানে অলআউট হয় তারা।

এর আগে প্রথমে ব্যাট করে শাইনপুকুরের দুই ওপেনার আনিসুল ইসলাম ইমন ও রাকিন আহমেদ ৩০ রানের উদ্বোধনী জুটি গড়েন। কিন্তু এরপরই মোহামেডানের হয়ে বল হাতে সৌম্যের ঝলক। ১৪ রানের ব্যবধানে তুলে নেন ৩ উইকেট।

তার মিডিয়াম পেসে ভড়কে যান ইমন (১৪), তাসামুল হক (৬), মাহিদুল ইসলাম অঙ্কন (১)। ৪৪ রানে ৩ উইকেট হারানো শাইনপুকুর পথ খুঁজে পায় রাকিন আহমেদ ও জিম্বাবুয়ে ব্যাটসম্যান সিকান্দার রাজার ব্যাটে।

দুজনে মিলে জুটিতে যোগ করে ৪৭ রান। ৭৪ বলে ৩৯ রান করে রাকিন ফিরলে ভাঙে জুটি। শাইনপুকুর ইনিংসের পরের অংশ মেরামত করেছেন সাজ্জাদুল হক রিপন। মোহামেডানের পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ ফেরান ৭৪ বলে সমান দুইটি করে চার, ছক্কায় ৪২ রান করা রাজাকে।

মাঝে নাইম হাসান ফেরেন ১০ রান করে। ৭ম উইকেট জুটিতে আলাউদ্দিন বাবুর সাথে রিপনের ৬৯ রানের জুটি। সালাউদ্দিন শাকিলের করা ৪৬তম ওভারে ডিপ মিড উইকেটে ঠেলে দিয়ে ৪৭ বলে ফিফটি ছুঁয়েছেন রিপন। ফিফটির পর রিপন খেলেছেন আরও হাত খুলে।

অন্য প্রান্তে ঝড় তুলেছেন আলাউদ্দিন বাবু। শেষ ৩ ওভারে আসে ৪৪ রান। ইয়াসিন আরাফাত মিশুর করা ৪৮তম ওভারে দুজনে মিলে নেন ১৫ রান। সৌম্য সরকারের ৪৯তম ওভারে আসে ২০ রান, রিপনের ১ চারের সাথে বাবুর ২ চার ১ ছক্কা।

৬ ওভারের প্রথম স্পেলে ১১ রান খরচায় ৩ উইকেট নেওয়া সৌম্য স্পেল শেষ করেন ৯-১-৫২-৩ ফিগারে। ইনিংসের শেষ ওভারে আউট হওয়ার আগে রিপনের ব্যাটে ৫৯ বলে ৬ চার, ২ ছক্কায় ৭০ রান। শেষ পর্যন্ত ১৯ বলে ৪ চার, ৩ ছক্কায় ৪৬ রানে অপরাজিত ছিলেন বাবু।

(দ্য রিপোর্ট/আরজেড/১৬ মার্চ, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর