thereport24.com
ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৩ রবিউস সানি 1446

সাংবাদিকের যে প্রশ্নে মেজাজ হারালেন সাকিব

২০২২ মার্চ ২৫ ১২:৩৪:৫৪
সাংবাদিকের যে প্রশ্নে মেজাজ হারালেন সাকিব

দ্য রিপোর্ট প্রতিবেদক: দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জিতেছে টাইগাররা। প্রোটিয়াদের ২-১ ব্যবধানে হারিয়ে সিরিজ জিতেছে তামিম ইকবালের দল। ঐতিহাসিক এই সিরিজ জয়ে বল হাতে দুর্দান্ত ভূমিকা রেখেছেন জাতীয় দলের পেসাররা।

নিউজিল্যান্ডে টেস্ট জয়ের পর দক্ষিণ আফ্রিকায় সিরিজ জয়ে পেসারদের নিয়ে নতুন করে আশার সঞ্চার ঘটিয়েছে। কিন্তু প্রশ্ন উঠেছে ঘরের মাঠে পেসারদের ভূমিকা নিয়ে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে দেশে ফিরেই এমন প্রশ্নের মুখোমুখি হতে হলো সাকিব আল হাসানকে। কিন্তু এমন প্রশ্নে মেজাজ হারিয়েছেন তারকা এই অলরাউন্ডার। জবাবে পরিসংখ্যান তুলে ধরে উল্টো প্রশ্নকর্তার ক্রিকেট জ্ঞানকে প্রশ্নবিদ্ধ করেন বাঁহাতি এই অলরাউন্ডার।

পারিবারিক কারণে ওয়ানডে সিরিজ খেলে দেশে ফেরা সাকিব বলেন, হোম ভেন্যুতে সবচেয়ে বেশি স্ট্রাইক রেট সম্ভবত মুস্তাফিজের। এরকম একজন বোলার আছে। তাসকিন ভালো করছে, শরিফুল ভালো করছে, সাইফউদ্দিন যখন খেলেছে ভালো করেছে। যে যখন সুযোগ পেয়েছে সবাই ভালো বোলিং করছে। জানি না আপনি কোন জায়গা থেকে এটা বলেছেন। গত সিরিজেও তো স্পিনারদের চেয়ে পেসাররা বেশি উইকেট পেয়েছে।

প্রশ্নকর্তার ক্রিকেট জ্ঞান নিয়ে প্রশ্ন তুলে সাকিব বলেন, আমার ধারণা আপনি বোধহয় পরিসংখ্যান দেখেন না কিংবা জানেনও না কী হয় খেলায়। খেলা সম্পর্কে আইডিয়াটাও একটু কম আছে। আপনি পেস বোলারদের পরিসংখ্যান দেখেন তারপর এটা নিয়ে বলতে আসেন। দেশের মাটিতে গত ১, ২, ৩ বছরে আমাদের পেস বোলাররা কত ভালো করেছে।

পরিসংখ্যানও অবশ্য তাই বলছে। ঘরের মাঠে সর্বশেষ তিন বছরে টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে ওয়ানডেতে সবচেয়ে ভালো বোলিং গড় (২৫.৯৬) বাংলাদেশি পেসারদের।

(দ্য রিপোর্ট/আরজেড/২৫ মার্চ, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর